প্রিমিয়ার লিগে বিশ্রাম নেবেন মাশরাফিও

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪২ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন বিশ্বকাপের কথা মাথায় রেখে আসন্ন ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে বিশ্রাম নেবেন তিনি। সে জন্য বিসিবি বরাবর আবেদনও করেছেন তিনি।

বছরের শুরুতেই টানা খেলার মধ্যে থাকায় শারীরিক ধকলের পাশাপাশি মানসিক প্রশান্তির জন্যই মূলত বিশ্রাম চান তামিম। জানুয়ারি মাসব্যাপী বিপিএল এবং এরপর নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলে ক্লান্ত থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফিও।

তবে ডিপিএলের উদ্বোধনী ম্যাচে ২৫ ফেব্রুয়ারি এবং নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ২০ ফেব্রুয়ারি হওয়ায় প্রিমিয়ার লিগের আয়োজকরা আশা করছেন পুরো টুর্নামেন্টেই হয়তো পাওয়া যাবে মাশরাফিকে।

কিন্তু মাশরাফি নিজে ভাবছেন অন্যটা। খালি চোখে ব্যস্ততাটা জানুয়ারিতে শুরু হওয়া বিপিএল থেকে মনে হলেও, তার ব্যস্ততা চলছে ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকেই। সে মাসের শেষদিকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় বিশ্রাম পাননি মাশরাফি। সে ব্যস্ততা শেষ হতেই নেমে গিয়েছেন বিপিএলের মাঠে।

তাই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে কিছু সময় বিশ্রাম চান তিনি। বুধবার কোয়ালিফায়ার-২ ম্যাচ শেষে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন মাশরাফি নিজেই। তবে প্রিমিয়ার লিগে সুপার লিগে খেলার নিশ্চয়তা দিয়েছেন মাশরাফি।

ম্যাচের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন শেষে ড্রেসিংরুমে ফিরে যাওয়ার পথে জাগো নিউজের পক্ষ থেকে জানতে চাওয়া হয় নিউজিল্যান্ড থেকে ফিরেই মাঠে নেমে পড়বেন কি না? উত্তরে মাশরাফি বলেন, 'নিউজিল্যান্ড সিরিজ শেষে আমি কিছুদিন বিশ্রাম নেব। এছাড়া পারিবারিক কাজও রয়েছে কিছু। প্রিমিয়ার লিগে খেলব না এমন না। আমার দল যদি সুপার লিগে ওঠে তাহলে সে ম্যাচগুলো খেলব আশা করছি।'

তবে মাশরাফি যেহেতু ২০ তারিখেই ওয়ানডে মিশন শেষ করে দেশে চলে আসবেন তাই বিশ্রাম ও ব্যক্তিগত কাজ শেষ করার পরও প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগে বেশকিছু ম্যাচে তাকে খেলতে দেখা যেতেও পারে।

এআরবি/এসএএস/বিএ