আইপিএল খেলবেন সাকিব, তবে...

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:১৪ এএম, ২২ মার্চ ২০১৯

আঙুলের ইনজুরি থেকে সেরে উঠেছেন প্রায় পুরোদমে। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠ কিংবা মূল স্টেডিয়ামে নিয়মিত করছেন ওয়ার্মআপ ও ব্যাটিং অনুশীলন। সবার মনে প্রশ্ন, কবে মাঠে ফিরবেন সাকিব আল হাসান?

সে প্রশ্নের উত্তর এতদিন ধরে ছিলো অজানাই। কেনোনা প্লেয়ার্স বাই চয়েজে নাম না থাকায় চলতি ঢাকা প্রিমিয়ার লিগে খেলার সুযোগ নাকচ করে দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। ফলে প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে নামা সম্ভব হয়নি সাকিবের।

তাই সামনে থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটই ছিলো একমাত্র খোলা পথ। সে আইপিএলে খেলার অনুমতি পাবেন কি-না সাকিব, মাত্রই ইনজুরি থেকে উঠে বিদেশি লিগে খেলার অনুমতি দেবে কি-না বিসিবি- এ নিয়েই ছিলো যত জল্পনা কল্পনা।

এর অবসান ঘটিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন। জানিয়েছেন আইপিএলে খেলার অনুমতিপত্র দেয়া হয়েছে সাকিবকে। তবে এর সঙ্গে একটি শর্তও রয়েছে বিসিবির পক্ষ থেকে।

সাকিবকে আইপিএল খেলার অনাপত্তি প্রদানের খবর জানিয়ে সংবাদ মাধ্যমে নিজাম উদ্দীন বলেন, ‘আমরা চেষ্টা করেছিলাম সাকিবের ফিটনেস প্রসঙ্গে সম্পূর্ণ একটি সিদ্ধান্তে এসে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দেওয়ার জন্য। আমরা আজকে চিকিৎসকের যে মতামত পেয়েছি তার ওপর ভিত্তি করে এনওসি ইস্যু করে দিয়েছি।’

অনাপত্তি পত্রে শর্ত হিসেবে কী দেয়া হয়েছে তা উল্লেখ করে নিজাম উদ্দীন বলেছেন, ‘এনওসিতে উল্লেখ করে দেওয়া আছে, যেন প্রতিনিয়ত আমাদের মেডিক্যাল টিম ও ফিজিও থেরাপিস্টের সঙ্গে তার যেন যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।’

এদিকে আইপিএল চলবে মে মাসের মাঝামাঝি পর্যন্ত। সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদের প্রথম পর্বের ম্যাচ রয়েছে মে মাসের ৪ তারিখ পর্যন্ত। সে মাসের ৫ তারিখ থেকেই আবার আয়ারল্যান্ডে শুরু হবে টাইগারদের ত্রিদেশীয় সিরিজ।

যে সিরিজের আগে ২২ এপ্রিল বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হবে বাংলাদেশের। তাহলে সাকিব দলের সঙ্গে যোগ দেবেন কবে? বিসিবি প্রধান নির্বাহীর জবাব, ‘সাকিব কবে দলের (বাংলাদেশ) সঙ্গে যোগ দেবেন বা কোন সময়ে যোগ দেবেন সেটা টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে ক্রিকেট পরিচালনা বিভাগ সিদ্ধান্ত দেবে।’

এআরবি/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :