ধোনির মুখে ইনশাআল্লাহ্‌, মেয়ের মুখে মাশাআল্লাহ্‌ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৫ মার্চ ২০১৯

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মুখে আরবি ভাষা, শুধু তাই নয়, তার চার বছরের ছোট্ট মেয়ের মুখেও একই ভাষা। শুনলে অবাকই হওয়ার কথা। কিন্তু বাস্তবে সেটাই ঘটেছে।

শুধু আরবি ভাষা হলেও কথা ছিল, রীতিমত ইনশাআল্লাহ, মাশাআল্লাহ'র মত ইসলাম ধর্মের মৌলিক শব্দগুলোর প্রাঞ্জল উচ্চারণ শুনে রীতিমত চমকে উঠবেন আপনিও।

বাস্তবে সেটাই ঘটেছে। টুইটারে প্রকাশ হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে ধোনি তার মেয়ে জিভার সঙ্গে ৬টি ভাষায় কথা বলছেন, সেখানেই ধোনির মুখে উঠে এসেছে ইনশাআল্লাহ এবং তার মেয়ে জিভার মুখে উঠে এসেছে মাশাআল্লাহ শব্দ দুটি।

শুধু তাই নয়, ধোনি এবং তার মেয়ের কথোপকথনের ৬টি ভাষার মধ্যে ছিল বাংলাও। ধোনি তার মেয়েকে বাংলায় জিজ্ঞেস করলেন, কেমন আছো? উত্তরে ধোনির মেয়ে উত্তর দিলো, ভালো আছি। ভিডিও’র শেষ দিকে ধোনি বলে ওঠেন ইনশাআল্লাহ। উত্তরে মেয়ে বলে মাশাআল্লাহ। 

আসরের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে একপ্রকার হেসেখেলেই জিতেছে ধোনির চেন্নাই সুপার কিংস। নিজেদের শিরোপা ধরে রাখার মিশনে আসরের শুরুটা এমন দুর্দান্ত করায় খোশ মেজাজেই রয়েছেন অধিনায়ক ধোনি। মেয়েকে নিয়ে মেতে উঠেছেন হাসি-খেলায়। 

নিজেদের প্রথম ম্যাচটি ঘরের মাঠে খেললেও আগামীকাল (মঙ্গলবার) ধোনির দলকে উড়াল দিতে হবে দিল্লির উদ্দেশ্যে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দিল্লির ফিরোজ শাহ কোটলায় স্থানীয় দল দিল্লি ক্যাপিট্যালসের মুখোমুখি হবে চেন্নাই। দুই দলই জিতেছে নিজেদের প্রথম ম্যাচে।  

আইএইচএস/এসএএস/এমকেএইচ