অবশেষে আশরাফুলের ব্যাটে রান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

ব্যাটিংটা যেন ভুলতে বসেছিলেন। দিনের পর দিন রান না পেতে পেতে মোহাম্মদ আশরাফুল হয়ে যাচ্ছিলেন স্পেশালিস্ট বোলার। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাটসম্যান আশরাফুলকে নয় বোলার আশরাফুলকেই যেন বেশি গুরুত্ব দিচ্ছিল তার দল মোহামেডান লিমিটেড।

একটি দুটি নয়। এবারের লিগে টানা নয়টি ম্যাচ কোনো হাফসেঞ্চুরির দেখা পাননি আশরাফুল। সর্বোচ্চ ছিল ৪৪। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে রাউন্ড রবিন লিগে এই ইনিংসটি খেলেছিলেন।

বাকি আট ইনিংসের দিকে তাকালে আশরাফুল নিজেই হয়তো লজ্জা পাবেন। ইনিংসগুলো ছিল-০, ১০, ৪*, ২৮, ৬, ৪, ৩ এবং ১১ রানের। অর্থাৎ বিশের ঘর পেরিয়েছেন মাত্র একবার। পাঁচবারই দশের নিচে।

অবশেষে সেই রানখরা কাটিয়ে সুপার লিগপর্বে এসে স্বরূপে ফিরলেন জাতীয় দলের এক সময়ের সবচেয়ে বড় তারকা। আবাহনীর বিপক্ষে দুর্দান্ত এক হাফসেঞ্চুরি তুলে অপরাজিত আছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

আবাহনী অবশ্য বেশ বড় সংগ্রহই দাঁড় করিয়েছে। ৭ উইকেটে তারা তুলেছে ৩০৪ রান। জবাবে ৬১ রানের মধ্যে ৪ উইকেট হারালেও রকিবুল হাসানকে নিয়ে পঞ্চম উইকেটে আশরাফুলের ১২৮ রানের জুটি ম্যাচে বাঁচিয়ে রেখেছে মোহামেডানকে।

রকিবুল মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি। মাশরাফি বিন মর্তুজার শিকার হয়ে ফিরেছেন ৯৬ রানে। তবে আশরাফুল হাফসেঞ্চুরি তুলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ৬৪ বলে ৫৫ রানে অপরাজিত আছেন তিনি। ৩৪ ওভার শেষে মোহামেডানের রান ৫ উইকেটে ১৯৭। ৯৬ বলে ১০৮ রান দরকার তাদের।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :