মাশরাফির কীর্তিতে কেক কেটে উদযাপন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৯ এপ্রিল ২০১৯

দুদিন আগেই (বুধবার) বাংলাদেশের মাত্র দ্বিতীয় বোলার হিসেবে দারুণ এক কীর্তি গড়েছেন মাশরাফি বিন মর্তুজা। আবাহনী লিমিটেডের এই পেসার লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন।

মাশরাফির এমন কীর্তিকে স্মরণীয় করে রাখতে আজ (শুক্রবার) মিরপুর শেরে বাংলায় কেক নিয়ে হাজির আবাহনীর সমর্থক গোষ্ঠী। উৎসবমুখর পরিবেশে সেই কেক মাশরাফিকে কেটে খাওয়ান তার সতীর্থ, ভক্ত-সমর্থকরা।

মাশরাফির আগে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন বর্ষীয়ান স্পিনার আবদুর রাজ্জাক। মাশরাফি বিন মর্তুজাই যে এই তালিকায় দ্বিতীয় হিসেবে ঢুকবেন, সেটা অনুমিতই ছিল।

mash-2

বুধবার চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামার আগে মাশরাফির নামের পাশে জ্বলজ্বল করছিল ৩৯৯ উইকেট। ছিল মাত্র ১ উইকেটের অপেক্ষা। এই অপেক্ষাটি অবশ্য ছিলো আগের তিন ম্যাচেও। কারণ টানা তিন ম্যাচ উইকেটশূন্য ছিলেন মাশরাফি।

সেই অপেক্ষা ফুরোতে মাশরাফি নেন মাত্র ১৩ বল। ম্যাচে নিজের তৃতীয় ওভারের প্রথম বলে মোহামেডানের উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুরকে সরাসরি বোল্ড করেই লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ৪০০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেন নড়াইল এক্সপ্রেস।

বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেট প্রথম ৪০০ উইকেট শিকারি রাজ্জাকের এই মাইলফলক স্পর্শ করতে লেগেছিল ২৬৯ ম্যাচ। মাশরাফির লেগেছে একটু বেশি। ২৮৭তম ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এআরবি/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :