টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু কাল, তবে...

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২১ এপ্রিল ২০১৯

আগেই জানা, আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ২২ এপ্রিল থেকে। অর্থাৎ রাত পোহালেই ক্রিকেটের সবচেয়ে বড় আসরের জন্য নিজেদের ঝালাই করে নেয়ার মিশন শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের।

সূচি মোতাবেক কাল থেকেই মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প। তবে ক্যাম্পের প্রথম দিন স্কোয়াডে থাকা ১৭ জনকে পাওয়া যাবে না তা এক প্রকার নিশ্চিত।

আজ সাভারের বিকেএসপিতে প্রিমিয়ার লিগের ম্যাচ দেখতে গিয়ে এ তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কেননা আজ ভিন্ন ৪টি ম্যাচে বিশ্বকাপ ও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে থাকা ১৭ জনের মধ্যে অন্তত ১০ জন ক্রিকেটার ছিলেন মাঠে।

তাই আগামীকাল কয়জন আসেন ক্যাম্পে তা নিয়ে সংশয় রয়েছে প্রধান নির্বাচকের। তাই প্রধান কোচ স্টিভ রোডসও সেভাবেই পরিকল্পনা করেছেন ক্যাম্পের সূচিটি।

সংবাদমাধ্যমে প্রধান নির্বাচক বলেন, ‘(ক্যাম্পে কয়জন থাকবে) এটা এই মুহূর্তে বলা মুশকিল। প্রিমিয়ার লীগ কিন্তু শেষ হবে ২৩ তারিখ। সেই হিসেবে কোচেরও প্ল্যান একটু চেঞ্জ করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল এক সাথে প্র্যাকটিস করবে।’

তিনি আরও বলেন, ‘প্রিমিয়ার লীগ শেষ করার পর এক দুই দিনের রেস্টের ব্যাপার আছে। কোচ ওইভাবে প্ল্যান করছে। কাল রেস্ট অব দ্য প্লেয়ার যারা খেলেনি ওরা প্র্যাকটিস করবে। ২৩ তারিখেও ওরা প্র্যাকটিস করবে। প্ল্যানটা কোচের, আমার পক্ষে আসলে বলা মুশকিল।’

তবে মাঠের ক্লান্তির বাইরেও আগামীকালের ক্যাম্পে কম ক্রিকেটারের উপস্থিতির কারণ রয়েছে আরও একটি। সবারই জানা বাংলাদেশ ক্রিকেট দলের প্রায় সবাই ধর্মপ্রাণ এবং নামাজি। আজ শবে বরাতের রাতে ইবাদত-বন্দেগীর পর আগামীকাল সকাল সাড়ে ৯টার অনুশীলন ক্যাম্পে আসা বেশ কঠিনই বটে। তাই তো সবদিক বিবেচনা করে হেডও পরিবর্তন এনেছেন নিজের পরিকল্পনায়।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :