কোহলিদের ১৬১ রানে আটকে রাখল ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ পিএম, ২১ এপ্রিল ২০১৯

একদিকে রীতিমতো উড়ছে চেন্নাই সুপার কিংস, অন্যদিকে নিজেদের হারিয়ে খুঁজছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। স্বভাবতই পয়েন্ট টেবিলের সবার ওপরে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই আর সবার নিচে একবারও চ্যাম্পিয়ন হতে না পারা ব্যাঙ্গালুরু।

আজ ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এ দুই দল। ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রতিপক্ষের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি।

পরে আর এ ধাক্কা সামলে উঠতে পারেনি ব্যাঙ্গালুরু। দ্বীপক চাহার, রবিন্দ্র জাদেজাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি কোহলির দল। দশম ম্যাচে ৮ নম্বর জয় পেতে চেন্নাইকে করতে হবে ১৬২ রান।

১১ রানের মাথায় কোহলির বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ইনিংস সর্বোচ্চ ৪৭ রানের জুটি গড়েন পার্থিব প্যাটেল এবং এবি ডি ভিলিয়ার্স। ব্যাঙ্গালুরুর পুরো ইনিংসের হাইলাইটস বলতে এটুকুই। ১৯ বলে ২৫ রান করে আউট হন ডি ভিলিয়ার্স।

এরপর আকশদ্বীপ নাথ ২০ বলে ২৪, মার্কস স্টয়নিস ১৩ বলে ১৪, মইন আলি ১৬ বলে ২৬ এবং পবন নেগি করেন ৬ বলে ৫ রান। তবে সবার চেয়ে ব্যতিক্রম থেকে ৩৭ বলে ২ চার ও ৪ ছয়ের মারে ৫৩ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান পার্থিব প্যাটেল।

চেন্নাইয়ের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন দ্বীপক চাহার, রবিন্দ জাদেজা এবং ডোয়াইন ব্রাভো। ইমরান তাহির নেন অন্য উইকেটটি।

এখনো পর্যন্ত ৯ ম্যাচে ৭টিতে জিতেছে চেন্নাই, হেরেছে ২টিতে। অন্যদিকে সমান ম্যাচ খেলে ২টিতে জিততে পেরেছে ব্যাঙ্গালুরু, হেরেছে বাকি ৭ ম্যাচে।

এসএএস/এমআরএম

আপনার মতামত লিখুন :