ভারতীয় আম্পায়ারকে বিশ্বকাপ থেকে বাদ দিলো আইসিসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০২ মে ২০১৯

সুন্দারাম রবি, আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলে ভারতের প্রতিনিধিত্বকারী একমাত্র আম্পায়ার ছিলেন তিনি। ছিলেন বলতে হচ্ছে কারণ আইসিসি সিদ্ধান্ত নিয়েছে এই আম্পায়ারকে এলিট প্যানেল থেকে ছেঁটে ফেলার।

অথচ আসন্ন বিশ্বকাপে আম্পায়ারিংয়ের দায়িত্ব পাওয়া ১৬ জনের মধ্যে একজন ছিলেন এই সুন্দারাম। ২৪ এপ্রিল আইসিসির আম্পায়ার্স কমিটির মিটিংয়ের পর তাকে বাদ দেয়ার সিদ্ধান্ত হয়।

৫৩ বছর বয়সী সুন্দারাম বর্তমানে আইপিএলে আম্পায়ারের দায়িত্ব পালন করছেন। কিন্তু তার আম্পায়ারিং নিয়ে রয়েছে তীব্র সমালোচনা। বিশেষ করে এবারের আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের এক ম্যাচে লাসিথ মালিঙ্গার পরিষ্কার 'নো' বল এড়িয়ে যাওয়ার পর বিতর্ক শুরু হয় সুন্দারামের আম্পায়ারিং নিয়ে।

মাত্র ৬ রানে হারা ওই ম্যাচের পর ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি রীতিমত ধুয়ে দেন আম্পায়ারদের। ক্ষুব্ধ কোহলি বলেন, ‘আমরা আইপিএল খেলছি, এটা কোনো ক্লাব ক্রিকেট নয়। শেষ বলে এটা হাস্যকর একটা কল ছিল। আম্পায়ারদের তো চোখ খোলা রাখা উচিত, এটা এক ইঞ্চি দূরত্বের নো বল ছিল।’

এদিকে সুন্দারামকে এলিট প্যানেল থেকে সরিয়ে দেয়ার বিষয়ে আইসিসি বলেছে, ‘এলিট প্যানেলে টিকে থাকা খুব কঠিন। টপ লেভেলের খেলায় অনেক প্রতিদ্বন্দ্বিতা এবং চাপ থাকে। গত কয়েক বছরে ১২ এলিট লেভেলের আম্পায়ারদের মধ্যে সবচেয়ে খারাপ রিপোর্ট রবির।’

এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :