ফের উদ্বোধনী জুটিতে শক্ত অবস্থানে ক্যারিবীয়রা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ০৭ মে ২০১৯

আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতেই ম্যাচ জিতে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার জন ক্যাম্পবেল এবং শাই হোপ মিলে গড়েছিলেন ৩৬৫ রানের বিশ্বরেকর্ড জুটি। দুজনের ব্যাট থেকেই এসেছিল ১৭০+ রানের ইনিংস।

আজ (মঙ্গলবার) বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে পিঠের ব্যথার কারণে খেলতে পারছে না ক্যারিবীয়দের ওপেনার জন ক্যাম্পবেল। তার বদলে হোপের সঙ্গী হয়েছেন সুনিল অ্যামব্রিস। কিন্তু বদলায়নি উদ্বোধনী জুটির দাপট।

ডাবলিনের ক্যাসেল এভিনিউতে টসে জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে রীতিমতো টাইগার বোলারদের ওপর আধিপত্য বিস্তার করছে ওয়েস্ট ইন্ডিজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৮৫ রান তুলে নিয়েছে ক্যারিবীয়রা।

তবে তাদের ব্যাটিংয়ের শুরুটা এতোটা সহজ ছিলো না। ইনিংসের প্রথম বলেই চার হাঁকালেও দুই ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন এবং মাশরাফি বিন মর্তুজার মাপা লাইন-লেন্থের বিরুদ্ধে শুরুর দিকে ধুঁকতে হয়েছে হোপ-অ্যামব্রিসকে।

ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই অ্যামব্রিসের বিপক্ষে লেগ বিফোরের শক্ত আবেদন করেন টাইগার অধিনায়ক মাশরাফি। কিন্তু আম্পায়ার নাকচ করে দেন সে আবেদন। প্রথম ১০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৪৮ রান।

এগারোতম ওভারে প্রথমবারের মতো মোস্তাফিজুর রহমান আক্রমণে এলে হাত খুলে খেলার সুযোগ পান দুই ক্যারিবীয় ওপেনার। তবে বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান সাধ্যমতো চেষ্টা করছেন রানের চাকা আটকে রাখার। ১৬ ওভার শেষে শাই হোপ ৪৮ বলে ৪৬ এবং অ্যামব্রিস ৪৮ বলে ৩৪ রান নিয়ে ব্যাট করছেন।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :