বাড়ির সামনেই ছিনতাইয়ের শিকার টেলরের স্ত্রী

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৬ মে ২০১৯

জিম্বাবুয়েতে অপরাধ প্রবণতা দিনকে দিন বেড়েই চলেছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এসেছে, সাম্প্রতিক সময়ে রাজধানী হারারেতে লোডশেডিংয়ের তীব্রতা বেড়ে যাওয়ায় অপরাধীরা সেই সুযোগ নিচ্ছে।

এই হারারেতেই নিজের বাড়ির সামনে ছিনতাইয়ের কবলে পড়লেন জিম্বাবুইয়ান ক্রিকেটার ব্রেন্ডন টেলরের স্ত্রী। টেলর এক টুইট বার্তায় শহরের সবাইকে সাবধানে চলাফেরা করার সতর্কবাণী দিয়েছেন।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে টেলর লিখেছেন, 'ঠিক আমার বাড়ির বাইরেই উদ্বেগজনক এক ঘটনা ঘটলো। বাড়ির ঠিক সামনের রাস্তা দিয়েই আসার কথা ছিল আমার স্ত্রীর। গেটের ১০০ মিটারের মতো দূর থেকে আমি তার চিৎকার শুনতে পাই। চারজন অস্ত্রধারী লোক দ্বারা ছিনতাইয়ের কবলে পড়ে সে। আমি দৌড়ে বাইরে বের হলে তারা লাল হোন্ডা গাড়িতে করে দ্রুত পালিয়ে যায়।'

টেলর জানান, তার স্ত্রীর বড় কোনো ক্ষতি হয়নি। তবে সেটা হতে পারতো অবশ্যই। অন্ধকার রাস্তায় চলাফেরার সময় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক লিখেছেন, 'দুর্ভাগ্যজনকভাবে সে শুধু হাতব্যাগই হারিয়েছে। কিন্তু আরও খারাপ কিছু হতে পারতো। নিজের বাসায় ঢোকার সময়ও সবাই সতর্ক সাবধান থাকবেন। অন্ধকার রাস্তা এড়িয়ে চলার চেষ্টা করুন। লোডশেডিংয়ের মধ্যে আমরা সবাই সহজ লক্ষ্যবস্তু।'

টেলরের বাসার কাছেই এভোনডেল পুলিশ স্টেশন। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকেও সামাজিক যোগাযোগমাধ্যমে হারারের ওই এলাকায় সতর্ক থেকে চলাফেরার আহ্বান জানানো হয়েছে।

এমএমআর/জেআইএম