কোহলি-স্মিথকে প্রশংসায় ভাসালেন তাদের ‘বড় ভক্ত’ স্টোকস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ২০ মে ২০১৯

বর্তমান ক্রিকেট বিশ্বে ব্যাট হাতে রাজত্ব করছেন চারজন- ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ, ইংলিশ তারকা জো রুট এবং কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। চার জনের মধ্যে বিরাট কোহলি নিজেকে প্রতিনিয়ত নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। ভাবা হচ্ছে ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারের ‘সেঞ্চুরির সেঞ্চুরি’ করার রেকর্ড অচিরেই ভেঙে ফেলবেন তিনি।

অন্যদিকে অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ বল টেম্পারিং ইস্যুতে নিষিদ্ধ ছিলেন এক বছরের জন্য। তবে তার আগেই তিনি জানান দিয়েছেন নিজের ব্যাটিং প্রতিভার, প্রমাণ করেছেন নিজের সামর্থ্য। তাই তো নিষেধাজ্ঞা কাটিয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার আগেই ফিরেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে। অজিদের শিরোপা পুনরুদ্ধারের মিশনে অন্যতম ভরসাও স্মিথ।

এবারের বিশ্বকাপের হট ফেবারিট স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপে তাদের অন্যতম ভরসা পেস বোলিং ‍অলরাউন্ডার বেন স্টোকস। তবে তিনি আবার মন্ত্রমুগ্ধ স্মিথ ও কোহলির ব্যাটিংয়ে। কোনো রাখঢাক না রেখেই জানিয়েছেন বর্তমান প্রজন্মের দুই ব্যাটিং তারকা স্মিথ ও কোহলির ব্যাটিংয়ের প্রতি তার মুগ্ধতার কথা।

নিজেকে এ দুই ব্যাটসম্যানের বড় ভক্ত বলেই জানিয়েছেন স্টোকস। কোহলি ও স্মিথের ব্যাটিংয়ের প্রতি নিজের ভালোলাগার কথা জানিয়ে তিনি বলেন, ‘তারা (স্মিথ-কোহলি) দুইজনই বিষ্ময়কর ব্যাটসম্যান। আমি তাদের দুজনের বিপক্ষেই খেলেছি। তাদের খেলা দেখলে মনে হয় তারা প্রতিনিয়ত খেলাটাকে সহজ করে তুলছে, ইতোমধ্যেই ব্যাটিংয়ের একটা নিজস্ব ধরন তৈরি করেছে তারা। আমি তাদের দুইজনেরই অনেক বড় ভক্ত।’

স্টোকস আরও বলেন, ‘কোহলি ও স্মিথ দুজনই খুব কার্যকরী ব্যাটসম্যান। তারা বাকিদের চেয়ে ভিন্নভাবে খেলে। আপনি হয়তো তাদের বিরুদ্ধে জিততেই নামবেন। কিন্তু দিনশেষে আপনি যদি খেলাটাকে ভালোবাসেন, তাহলে আপনি তাদের ব্যাটিং উপভোগ করতে বাধ্য।’

এমএইচবি/এসএএস/এমএস