ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২১ মে ২০১৯

ইংল্যান্ডের লেস্টারে সোমবার থেকে বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হয়েছে বাংলাদেশ দলের। এদিন নিজেদের ঝালিয়ে নিয়েছেন সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। আজ (মঙ্গলবার) আবার ছুটি। দলের কোনো প্র্যাকটিস শিডিউল নেই। তাই যে যার মতো ঘুরতে বেরিয়েছেন। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম মুঠোফোনে লেস্টার থেকে জানিয়েছেন এমনটাই।

লেস্টারে এখন চমৎকার আবহাওয়া। বৃষ্টি নেই। তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের মতো। তাই বেশ স্বাচ্ছন্দ্যেই আছেন বাংলাদেশের খেলোয়াড়রা। এই সময়টা তারা দারুণভাবে উপভোগ করছেন। কাল (বুধবার) আবার প্র্যাকটিস আছে তাদের।

দলের সঙ্গে নেই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আর তামিম ইকবাল। ‘ফ্যামিলি ব্রেক’ নিয়ে ছুটি কাটাতে দেশে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক। তামিম ইকবাল পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে গেছেন দুবাইয়ে। দুজনই ২৩ মে দলের সঙ্গে যোগ দেবেন।

লেস্টারে ২৩ মে পর্যন্ত অবস্থান করবে টিম বাংলাদেশ। পরে ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সব দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার আগ পর্যন্ত লেস্টারে নিজেদের খরচেই অবস্থান করবে বাংলাদেশ।

এদিকে ২৪ মে থেকেই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের ম্যাচ দুটি হলো ২৬ ও ২৮ মে, কার্ডিফে। ২৩ মে লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ। সেদিনই দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও যোগ দেবেন দলের সঙ্গে।

তবে মাশরাফি ইংল্যান্ড যাবেন আরও আগে। কারণ ২২ তারিখ সব দলের অধিনায়কদের নিয়ে সংবাদ সম্মেলনসহ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে আইসিসি। সেখানে অংশ নিয়ে পরদিন দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুটি খেলবেন টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে পুরো দল। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

এআরবি/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :