অস্ট্রেলিয়ার ক্যাম্পে তিনবারের বিশ্বকাপজয়ী পন্টিং

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২১ মে ২০১৯

বিশ্বকাপ ও অস্ট্রেলিয়া যেন সমার্থক শব্দ। এখন পর্যন্ত হওয়া এগার আসরের পাঁচবারই চ্যাম্পিয়ন হয়েছে ক্যাঙ্গারুরা। এই পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার তিনটি আবার টানা। অর্থাৎ জিতেছে হ্যাটট্রিক শিরোপা। যার মধ্যে দুবার দলের নেতৃত্বে ছিলেন রিকি পন্টিং। আসন্ন বিশ্বকাপ সামনে রেখে অস্ট্রেলিয়া দলের অনুশীলনে যোগ দিয়েছেন তাদের সাবেক অধিনায়ক পন্টিং।

গত বিশ্বকাপের পর থেকেই তেমন ছন্দে ছিল না অস্ট্রেলিয়া দল। ২০১৮ সালের শুরু থেকে ২৬ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ১১টিতে। এই সময়ে ম্যাচ জয়ের দিক থেকে অস্ট্রেলিয়া অষ্টম স্থানে। সেরা দশ দলের মধ্যে তাদের পরে অবস্থান কেবল পাকিস্তান ও আয়ারল্যান্ডের।

তবে বিশ্বকাপের আগে আগেই নিজেদের ছন্দ ফিরে পেয়েছে বিশ্বকাপের সবচেয়ে সফল দলটি। ভারতকে তাদেরই ঘরের মাঠে সিরিজ হারানোর পর পাকিস্তানের হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে তাদের করেছে হোয়াইটওয়াশ। সঙ্গে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাদের দুজনের ফিরে আসায় অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল গড়তেই মধুর সমস্যায় পড়তে হয়েছে নির্বাচকদের।

শেষ পর্যন্ত স্মিথ-ওয়ার্নারকে দলে রেখেই ঘোষিত হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড। তাতে অসিদের গায়েও লেগেছে ফেবারিটের তকমা। অনেক ক্রিকেটবোদ্ধাই মনে করেন এবারের বিশ্বকাপের শিরোপার অন্যতম দাবিদার অস্ট্রেলিয়া। তাদের অনুশীলনে এবার রিকি পন্টিংয়ের মতো অভিজ্ঞ একজন কোচিং স্টাফ হিসেবে যোগ দেওয়ায় দলের মধ্যে সেই বিশ্বাস পোক্তই করবে।

এমএইচবি/এসএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :