স্মিথের সেঞ্চুরি, রান পেলেন ওয়ার্নারও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৫ মে ২০১৯

মাঠে ঢোকার সময়েই দর্শকদের দুয়ো শুনতে হয়েছিল ওয়ার্নারকে। বছরখানেক আগের বল টেম্পারিং কাণ্ডের কথা মনে করিয়ে এক দর্শক চিল্লিয়ে বলে উঠলেন, ‘বেরিয়ে যাও, অসৎ কোথাকার!’- বিশ্বকাপ খেলতে আসার আগেই এমন পরিস্থিতির মুখোমুখি হওয়ার ব্যাপারে আভাস পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ।

তবে সেসবকে থোড়াই কেয়ার করে মাঠের খেলায় ঠিকই বাজিমাত করেছেন এ দুই তারকা ক্রিকেটার। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রান পেয়েছেন দুজনই। সেঞ্চুরি হাঁকিয়েছেন স্মিথ, ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৪৩ রানের ইনিংস।

এ দুই অধিনায়ক ও সহ অধিনায়কের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৭ রান করেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে ইংলিশরা।

সাউদাম্পটনের রোজ বোলে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অসিদের। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৪ রান করে সাজঘরে ফিরে যান দলীয় ১৯ রানের মাথায়। এরপর ডেভিড ওয়ার্নার ৪৩ এবং শন মার্শ ফেরেন ৩০ রান করে।

বাকি লড়াটা একাই লড়েন চার নম্বরে নামা স্মিথ। ১৭তম ওভারে দলীয় ৮২ রানের মাথায় উইকেটে এসে স্মিথ আউট হন ৫০তম ওভারের পঞ্চম বলে দলীয় ২৯৬ রানের মাথায়।

মাঝে ১০২ বলে ১১৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন স্মিথ। এ ইনিংসটি ৮ চার ও ৩টি ছক্কা হাঁকান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। এছাড়া উসমান খাজা ৩১ ও অ্যালেক্স ক্যারে ১৪ বলে করেন ৩০ রান।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন লিয়াম প্লাংকেট।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]