আবারও ব্যাটিংয়ে ব্যর্থ হাথুরুসিংহের শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৭ মে ২০১৯

বিশ্বকাপে শ্রীলঙ্কা কি করতে পারবে, সেটি নিয়ে সংশয়ে খোদ দলটির সমর্থকরা। চন্ডিকা হাথুরুসিংহের দল এখন যেন ছোটদের কাতারে চলে গিয়েছে। লঙ্কানদের তাই এবার বিশ্বকাপের 'ডার্ক হর্স'ও ভাবা হচ্ছে না।

বিশ্বকাপের ঠিক আগে প্রস্তুতিতে নিজেদের দুর্বলতাই ফুটিয়ে তুলল শ্রীলঙ্কা। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরে ব্যাট করে ২৫১ রানে গুটিয়ে গিয়েছিল, ম্যাচটি তারা হারে ৮৭ রানের বড় ব্যবধানে। এবার সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটে ২৩৯ রানেই থেমেছে দিমুথ করুনারত্নের দল।

অথচ ২৫তম ওভার পর্যন্ত খুব একটা খারাপ অবস্থানে ছিল না শ্রীলঙ্কা। ২ উইকেটে তাদের রান ছিল ১১০। হাফসেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে (৫৬) আউট হয়ে যাওয়ার পরই যেন মরক লেগে যায় লঙ্কানদের।

পরের ব্যাটসম্যানদের সবাই দুই অংকে পৌঁছলেও ইনিংস বড় করতে পারেননি কেউ। সাত নাম্বারে নেমে ধনঞ্জয়া ডি সিলভা ৪১ বলে ৪৩ রান না করলে এই পুঁজিও পাওয়া হতো না লঙ্কানদের।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩৯ রান খরচায় ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। বাকি সবাইও বল হাতে মোটামুটি অবদান রেখেছেন। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, কেন রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান লিয়ন আর স্টিভেন স্মিথ।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :