গেইলকে দেখে ২০২৩ বিশ্বকাপ খেলার স্বপ্ন টেলরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৭ মে ২০১৯

ফর্মের চূড়ায় থেকে এবারের বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন নিউজিল্যান্ডের ডানহাতি অভিজ্ঞ মিডলঅর্ডার ব্যাটসম্যান রস টেলর। ২০১৭ সালের শুরু থেকে এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ৭০.৯৬ গড়ে ঠিক ২২০০ রান করেছেন তিনি। এসময়ে অন্তত ১০০০ রান করাদের মধ্যে তার চেয়ে বেশি গড় রয়েছে কেবল বিরাট কোহলির।

এরই মধ্যে বয়সের কাঁটা ৩৫ পেরিয়ে যাওয়ায় ঠিক কতোদিন এই ফর্ম ধরে রাখতে পারবেন টেলর, তা নিয়ে রয়েছে বেশ সংশয়। তবে তিনি নিজে ভাবছেন ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত খেলার কথা। ততদিনে তার বয়স হয়ে যাবে ৩৯।

এক্ষেত্রে টেলরের অনুপ্রেরণা ক্যারিবীয় ব্যাটিং দৈত্য ক্রিস গেইল। তার মতে গেইল যদি ৩৯ বছরে এবারের বিশ্বকাপ খেলতে পারেন, তাহলে তিনি কেন নয়? আইসিসিকে দেয়া সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারের বিষয়ে নানান কথা বলেন টেলর।

যেখানে বিশ্বকাপে নিজের অ্যাপ্রোচ সম্পর্কে তিনি বলেন, ‘বিশ্বকাপে আমি কীভাবে এগুবো সেটি ঠিক করে রাখা গুরুত্বপূর্ণ নয়। আমি শুধু চাই মাঠে নেমে মনের খুশিতে খেলতে। বড় টুর্নামেন্টে এমনিতেই অনেক চাপ থাকে। তাই আপনি যখন এ বিষয়ে বেশি ভাববেন তখন চাপ শুধু বাড়তেই থাকবে।’

টেলর আরও বলেন, ‘আমার বয়স এখন ৩৫, কিন্তু আপনি কখনও বলতে পারবেন না সামনে কী অপেক্ষা করছে। ক্রিস গেইল আমার জন্য অনুপ্রেরণা হতে পারেন। এ বিশ্বকাপে তার বয়স ৩৯, আগামী বিশ্বকাপে আমার হবে ৩৯। তাহলে এটা খুবই সাধারণ বিষয়। আমি বলতে পারবেন না এটিই আমার শেষ বিশ্বকাপ কিনা। যদি হ্যামস্ট্রিং ইনজুরি থেকে মুক্তি পাই তাহলে হয়তো আরও কয়েক বছর খেলে যাব।’

বিশ্বকাপের গত আসরে প্রথমবারের মতো ফাইনাল খেলেছিল টেলরের দল নিউজিল্যান্ড। কিন্তু ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন তিনি, মাত্র ৩১.৫৭ গড়ে করেছিলেন ২২১ রান। সে বিশ্বকাপের পারফরম্যান্সকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্য নিয়েই এবারের আসর শুরু করবেন টেলর।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :