আইপিএলের কারণেই বৃষ্টির মাসে বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১২ জুন ২০১৯

এবারের বিশ্বকাপে দলগুলোর জন্য বড় বিপত্তি হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। টুর্নামেন্টের মাঝপথেই ম্যাচ পরিত্যক্তের রেকর্ড গড়েছে ইংল্যান্ড বিশ্বকাপ। এখন পর্যন্ত বিশ্বকাপের তিন ম্যাচ বৃষ্টির কারণে হয়েছে পরিত্যক্ত। এমন বৃষ্টির মৌসুমে বিশ্বকাপ আয়োজন নিয়ে আইসিসির উপর তাই ক্ষোভ ঝাড়ছেন অনেকেই।

ইংল্যান্ডে জুন মাসে বৃষ্টি থাকে সবসময়ই। তারপরও কেনো এই মাসেই বিশ্বকাপ আয়োজন করলো আইসিসি? ভারতীয় এক সংবাদ মাধ্যমের দাবি, আইপিএলের কারণেই বিশ্বকাপ পিছিয়ে নিয়ে আসা হয়েছে জুন মাসে।

বিশ্ব ক্রিকেটেই এখন বড় প্রভাব ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের। আইপিএল মৌসুমে অঘোষিতভাবে বন্ধ থাকে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু তাই বলে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসরও পেছানো হবে ঘরোয়া লিগের জন্য?

ভারতীয় ঐ সংবাদ মাধ্যম অবশ্য তাদের বিশ্লেষণে এ নিয়ে বেশ শক্ত যুক্তিই উপস্থাপন করেছে। ২০১১ সালে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত বিশ্বকাপ ১৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ২ এপ্রিল। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে ২০১৫ সালের বিশ্বকাপও হয়েছিলো ফ্রেব্রুয়ারি- মার্চ মাসে।

কিন্তু এবারের বিশ্বকাপ হচ্ছে জুন ও জুলাই মাসে। অথচ চাইলেই বিশ্বকাপকে দুই-এক মাস এগিয়ে নিয়ে আসা যেত। ইংল্যান্ডের ঘরোয়া মৌসুম শুরু হয় মার্চের শেষ কিংবা এপ্রিলের শুরুতে। মার্চ মাস হলো ইংল্যান্ডের শুকনো মৌসুমগুলোর একটি।

চাইলে মার্চ-এপ্রিলের দিকে বিশ্বকাপটা আয়োজন করতে পারতো আইসিসি। কেন এবারের বিশ্বকাপটা এই সময়টায় আয়োজন করা হলো? ঐ সংবাদ মাধ্যমের দাবি, আইপিএলের জন্যই ওই সময়টায় আয়োজন না করে জুন-জুলাই মাসকে বেছে নিয়েছে আইসিসি।

এমএইচবি/এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]