পাকিস্তানের বিপক্ষে অনন্য রেকর্ড দুই ভারতীয় ওপেনারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪২ পিএম, ১৬ জুন ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচের আবহটাই ভিন্ন। দশর্ক, ক্রিকেটার থেকে শুরু করে সব মহলের আলোচনার কেন্দ্রবিন্দুতেই থাকে এই ম্যাচ। তাই এখানের একটু ভালো পারফরম্যান্স নজর কাড়ে সবার। আজ (রোববার) ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে এই মহারণে লড়ছে ভারত।

যেখানে টস হেরে আগে ব্যাটিং করতে নামে বিরাট কোহলির দল। ইনিংস উদ্বোধনে আসেন দুই ব্যাটসম্যান লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে নতুন এক রেকর্ডরও গড়েন এ দুইজন। আজকের ম্যাচের আগে বিশ্বকাপে ছয়বার পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত।

যার মধ্যে কোনোবারই ভারতীয় উদ্বোধনী জুটি পেরোয়নি ১০০ রান। আজ রাহুল ও রোহিত দুজনে মিলে ওপেনিং জুটিতে তুলেছেন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ভারতের পক্ষে সর্বোচ্চ ১৩৬ রান। ৩ চার ও ২ ছয়ে ৭৮ বলে ৫৭ রান করে রাহুল ফিরে গেলেও সেঞ্চুরি করে নিজের ইনিংসকে ১৪০ পর্যন্ত নিয়ে যান রোহিত।

এর আগে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড ছিলো শচিন টেন্ডুলকার ও নবজিৎ সিং সিধুর দখলে। ১৯৯৬ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সেই ম্যাচে উদ্বোধনী জুটিতে ৯০ রান করেছিলেন এই দুইজন। ২০০৩ বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ৫৩ রানের জুটি গড়েছিলেন শচিন ও শেওয়াগ।

এমএইচবি/এসএএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]