শতরানের জুটি গড়ে বিচ্ছিন্ন হলো অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২৫ জুন ২০১৯

ইংল্যান্ড হারলেই লাভ বাংলাদেশের। এ কারণে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা সম্ভবত আজ অস্ট্রেলিয়ানদের চেয়েও বড় অস্ট্রেলিয়া সমর্থক হয়ে গেছে। যে কোনোভাবেই ইংল্যান্ডকে হারাতে হবে অস্ট্রেলিয়ার। সে জন্য কেউ কেউ প্রার্থনা পর্যন্ত করছেন।

এমন পরিস্থিতিতে একদিনের জন্য অসি সমর্থকের পরিণত হওয়াদের জন্য সুখবর, লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেছে অস্ট্রেলিয়া। দুই ওপেনার অ্যারোন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে বড় সংগ্রহের পথেই রয়েছে অসিরা।

ইংলিশ বোলারদের কোনো পাত্তাই দিচ্ছে না দুই অসি ওপেনার। ক্রিস ওকস, জোফরা আর্চার, মার্ক উড, বেন স্টোকস- এই চার পেসারের সঙ্গে আদিল রশিদ এবং মঈন আলি- এই দুই স্পিনারেও কোনো কাজ হচ্ছে না। উইকেটের দেখা মিলছিল না।

বরং, উইকেটের চারদিকে পিটিয়ে অস্ট্রেলিয়ার রানকে ইংলিশদের ধরা-ছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছিলেন ফিঞ্চ আর ওয়ার্নার। শেষ পর্যন্ত সফল হলেন মঈন আলি। ২৩তম ওভারের চতুর্থ বলে গিয়ে পেলেন উইকেটের দেখা।

মঈন আলিকে খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলে দেন ডেভিড ওয়ার্নার। জো রুট সেই ক্যাচটি আর মিস করলেন না। ৬১ বলে ৫৩ রান করে ফিরে গেলেন ওয়ার্নার। ৬টি বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান তিনি। ১২৩ রানের মাথায় পড়লো অস্ট্রেলিয়ার প্রথম উইকেট।

এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ২৩.১ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৬। ৭৮ বলে ৬৭ রান নিয়ে অ্যারোন ফিঞ্চ এবং ১ রান নিয়ে ব্যাট করছেন উসমান খাজা।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :