বিসিবির সমালোচনা সাকিবকে ভালো খেলতে প্রেরণা দেয় : জহির খান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৬ জুন ২০১৯

এবারের বিশ্বকাপে নিজেকে যেন অন্য চেহারায় হাজির করেছেন সাকিব আল হাসান। ফিটনেস থেকে শুরু করে পারফরম্যান্স, সব জায়গায় বিশ্ব তারকাদের মাঝে সবার উপরে বাংলাদেশি অলরাউন্ডার।

ব্যাটে, বলে, ফিল্ডিংয়ে-দলকে সবক্ষেত্রেও দারুণ সার্ভিস দিচ্ছেন সাকিব। এখন পর্যন্ত টুর্নামেন্টে বাংলাদেশ তিনটি জয় পেয়েছে, তিন জয়েই ম্যাচসেরা তিনি। গড়েছেন বেশ কয়েকটি ব্যক্তিগত রেকর্ডও।

তবে এবারের বিশ্বকাপে যাওয়ার আগে এই সাকিবকে নিয়েই তৈরি হয়েছিলো নানা সমালোচনা। বিশ্বকাপের আগে দলের অফিসিয়াল ফটোসেশনে না আসা ও আইপিএল থেকে সময় মতো দেশে ফিরে না আসাসহ বিভিন্ন নেতিবাচক ইস্যুতে আলোচনায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তাকে ঘিরে থাকা সব সমালোচনার জবাব সাকিব আল হাসান দিচ্ছেন মাঠেই। কিন্তু ওত বিতর্ক আর চাপের মুখে থেকেও সাকিব কিভাবে এত ভালো খেলেন? ভারতের সাবেক পেসার জহির খান মনে করেন, বিসিবির এমন অবহেলাই সাকিবকে ভালো খেলার অনুপ্রেরণা যোগায়।

'ক্রিকবাজ'-এর এক টক শোতে সাকিবের পারফরম্যান্স নিয়ে জহির বলেন, ‘বোর্ডের সঙ্গে সাকিবের নানা ঝামেলা তাকে ভালো পারফম্যান্স করতে উদ্বুদ্ধ করে। যখন আপনি জানবেন, আপনার কারও সামনে নিজেকে প্রমাণ করতে হবে। তখন নিশ্চয়ই আপনি অতিরিক্ত কিছু করারই চেষ্টা করবেন।’

জহির আরো বলেন, ‘ভালো খেলার জন্য আপনার প্রেরণা-অনুপ্রেরণার দরকার। সুতরাং, এটা কখনো কখনো সমালোচনা থেকেও আসতে পারে। অতীতেও আমরা দেখেছি খেলোয়াড়রা সমালোচনাকে অনুপ্রেরণা হিসেবে নিয়েছে। এবং সেটা ট্রেনিংয়ে বাড়তি শক্তি হিসেবে কাজে লাগায়। আর সেটা ভালো খেলায় কাজে দেয়।’

এমএইচবি/এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :