শচিন-লারাকে পেছনে ফেলে বিশ্বরেকর্ড কোহলির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৭ জুন ২০১৯

রেকর্ড, বিশ্বরেকর্ড এসব তার জন্য নতুন নয়। ব্যাট হাতে অসংখ্য রেকর্ডের জন্ম দিয়েছেন বিরাট কোহলি। এবার আরো একটি বিশ্বরেকর্ড গড়েছেন ভারতীয় অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

আজ (বৃহস্পতিবার) বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমে এই রেকর্ডটি গড়েন ভারতীয় এই রান মেশিন। আজকের ম্যাচের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করতে কোহলির প্রয়োজন ছিলো মাত্র ৩৭ রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি তুলে এখনো অপরাজিত আছেন তিনি।

এই ফিফটি করার পথে ৩৭ রানে পৌঁছার সময়ই আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি। যা ইতিহাসের সবচেয়ে দ্রুততম ২০ হাজার রান।

কোহলির আগে এই রেকর্ডটি যৌথভাবে দখলে ছিল ভারতীয় ব্যাটিং জিনিয়াস শচিন টেন্ডুলকার ও উইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারার।

২০ হাজার রান করতে তাদের দুজনেরই লেগেছে ৪৫৩ ইনিংস। আর কোহলি সেটাকে ছাড়িয়ে গেছেন ৪১৭ ইনিংসে। ১২তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করেছেন কোহলি। তিনি ছাড়াও এই তালিকায় আছেন আরো দুই ভারতীয়-রাহুল দ্রাবিড় ও শচিন টেন্ডুলকার।

এমএইচবি/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]