অধিনায়কত্ব বহাল কোহলির, তারুণ্যনির্ভর দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২১ জুলাই ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সফরের জন্য তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যেখানে চমক নেই খুব একটা। প্রায় তারুণ্যনির্ভর স্কোয়াডই দিয়েছে ভারতীয় বোর্ড। তবে নিজের অধিনায়কত্ব ধরে রেখেছেন বিরাট কোহলি।

গুঞ্জন শোনা যাচ্ছিলো টেস্ট ক্রিকেটে কোহলিকে বহাল রেখে, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য রোহিত শর্মাকে অধিনায়ক করবে বিসিসিআই। তবে সেটি সত্য হয়নি। ক্যারিবীয় সফরের তিন ফরম্যাটেই দলের নেতৃত্ব দেবেন কোহলি।

সেনাবাহিনীর প্যারাসুট রেজিমেন্টে প্যারা মিলিটারি ট্রেনিংয়ের জন্য আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এছাড়া তিন সিরিজের জন্যই বিশ্রাম দেয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। জাসপ্রিত বুমরাহ খেলবেন শুধুমাত্র টেস্ট সিরিজে।

এদিকে ধোনির অনুপস্থিতি ও আরেক উইকেটরক্ষক দিনেশ কার্তিক না থাকায়, পুরো ক্যারিবীয় সফরে কিপিং গ্লাভস সামলাবেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। ওয়ানডে স্কোয়াডে নভদ্বীপ সাইনি এবং টি-টোয়েন্টি স্কোয়াডে রাহুল চাহারের মতো অনভিষিক্ত খেলোয়াড়দের নিয়েছে বিসিসিআই।

আগামী ৩ আগস্ট তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে বিরাট কোহলিদের ক্যারিবীয় সফর। পরে ৩০ আগস্ট পর্যন্ত ৩টি ওয়ানডে ও ২টি টেস্টে স্বাগতিকদের বিপক্ষে লড়বে ভারত।

২ টেস্টের ভারতীয় স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক) অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল। চেতেশ্বর পুজারা, হানুমা বিহারি, রোহিত শর্মা, রিশাভ পান্ত, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদভ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ এবং উমেশ যাদভ।

৩ ওয়ানডের ভারতীয় স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়া, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, রবিন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদভ, ইয়ুজভেন্দ্র চাহাল, কেদার যাদভ, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ এবং নভদ্বীপ সাইনি।

৩ টি-টোয়েন্টির ভারতীয় স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়া, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, ক্রুয়ান পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দ্বীপক চাহার ও নভদ্বীপ সাইনি।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :