কলম্বোয় প্রথম দিনের অনুশীলনে তামিম-মুশফিকরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২১ জুলাই ২০১৯

বিশ্বকাপ ব্যর্থতা ভুলে নতুন করে শুরু করার লক্ষ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে শ্রীলঙ্কায়। যেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।

২৬ জুলাই মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। তার আগে স্থানীয় দলের বিপক্ষে ২৩ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে তামিম ইকবালরা। সে উদ্দেশ্যে গতকাল (২০ জুলাই) কলম্বোয় পৌঁছে বাংলাদেশ দল।

মাঠের লড়াইয়ে নামার আগে আজ (রোববার) প্রথমবারের মতো কলম্বোর অনুশীলন সেরে নিয়েছেন স্কোয়াডের সদস্যরা। স্থানীয় সময় বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন করেছে বাংলাদেশ দল। প্রথমে হালকা স্ট্রেচিং ও ফিল্ডিংয়ের পর নেট সেশনে সময় কাটিয়েছেন তামিম, মুশফিক, সৌম্যরা।

এ সিরিজ খেলতে একসঙ্গে যায়নি পুরো দল। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে খেলার কারণে ১৪ সদস্যের মধ্যে অর্ধেক (সাতজন) প্রথম দফায় গেছে কলম্বোয়। তারা হলেন- অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

tamim

আফগানিস্তানের ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে খেলে যাবেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। আজ একাই যাওয়ার কথা রয়েছে রুবেল হোসেনের। ভারত থেকে মিনি রঞ্জি খেলে শনিবার রাতেই দলের সঙ্গে যোগ দিয়েছেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

এআরবি/এসএএস/জেআইএম