মাঠে গড়ানোর আগেই বাতিল হয়ে গেলো ইউরো টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০১ পিএম, ১৬ আগস্ট ২০১৯

বিশ্বকাপের পরপরই বেশ ঘটা করে মিডিয়ায় প্রচার করা হলো ইউরো টি-টোয়েন্টি স্ল্যামের কথা। এ নিয়ে বিশ্বের নামকরা ক্রিকেটারদের ভেড়ানোরও পর্ব শুরু হয়ে গিয়েছিল ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে। কিন্তু টুর্নামেন্টটি মাঠে গড়ানোর আগেই একে বাতিল বলে ঘোষণা করলো আয়োজকরা।

টুর্নামেন্ট শুরু করার জন্য যে তারিখ ঘোষণা করা হয়েছিল, তার দুই সপ্তাহ আগেই কেন হঠাৎ করে পুরো টুর্নামেন্টটাই বাতিল ঘোষণা করা হলো? এ জন্য অবশ্য আয়োজকরা অর্থনৈতিক সঙ্কটকেই দায়ী করছেন। তাদের বক্তব্য, ‘গত কিছুদিন ধরে বেশ কিছু অর্থনৈতিক সমস্যা দেখা দেয়ার কারণেই এই টুর্নামেন্টটা বাতিল বলে ঘোষণা করা হলো।’

তবে গত কিছুদিন ধরেই গুঞ্জন ছড়িয়ে পড়েছিল, ইউরো টি-টোয়েন্টি বাতিল করা হতে পারে। অবশেষে সেই গুঞ্জনেরই সত্যতা মিললো। টুর্নামেন্টের আয়োজক প্রতিষ্ঠান বোম্বে স্পোর্টস লিমিটে এবং উডস এন্টারটেইনমেন্টের পক্ষে গুরমিত সিং এই বাতিলের ঘোষণা দেন।

বোম্বে স্পোর্টস লিমিটেড এবং উডস এন্টারটেইনমেন্ট আবার সদ্য সমাপ্ত কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টেরও আয়োজক ছিলো। ওই টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করতে পারলেও ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম মাঠেই নামাতে পারলো না তারা।

মূলতঃ কানাডায় সদ্য সমাপ্ত গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়ে তুমুল সমস্যা তৈরি হয়েছিল। পেমেন্ট নিয়ে ঝামেলা করার কারণে গত ৭ আগস্ট ক্রিকেটাররা মাঠে নামতে পর্যন্ত অস্বীকৃতি জানিয়েছিল। এরপর থেকেই ইউরো টি-টোয়েন্টি নিয়ে চাপের মুখে ছিলেন আয়োজকরা।

জানা গেছে, গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখনও অনেক খেলোয়াড়ের পাওনা, এমনকি ম্যাচ শেষে দেয়া ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারের অর্থও বাকি রয়ে গেছে। এসব কারণেই ইউরো টি-টোয়েন্টি আর আলোর মুখ দেখলো না।

অথচ এই টুর্নামেন্টের জন্য ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান, আফগানিস্তানের রশিদ খান, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, ইমরান তাহির, ফ্যাফ ডু প্লেসি এবং পাকিস্তানের বাবর আজমরা খেলবেন বলে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :