টি-টোয়েন্টি দলে আসতে পারে চমক, দেখা যাবে নতুন মুখ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৭ আগস্ট ২০১৯

পুরনোদের জন্য সাবধানবানী! আর নতুন প্রতিভাবানদের জন্য সুখবর। আগামী ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে আসবে পরিবর্তন, পরিমার্জন ও পরিবর্ধনের পালা। তাতে হয়ত কিছু পুরনো মুখের বিদায় ঘটে যেতে পারে।

বর্তমান স্কোয়াডের বেশ কয়েকজন বাদ পড়বেন। আর কিছু নতুন মুখের উন্মেষ ঘটবে। কয়েকজন নবীন সম্ভাবনাময় তরুণ হয়তো সুযোগ পাবেন বা তাদের দলে নেয়া হবে। আর সে কাজটি সম্ভবত খুব শিগগিরই শুরু হবে এবং বাংলাদেশের নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গোই সে কাজ তদারক করবেন।

শেরে বাংলায় ভেসে বেড়ানো কোন গুঞ্জন নয়। কিংবা ক্রিকেট পাড়ার গুজবও না। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মুখের কথা।

আজ নতুন কোচের নাম ঘোষণা করতে গিয়ে শেরে বাংলায় বিসিবি অফিসের দোতলায় লাউঞ্জে দাঁড়িয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে পাপন বলেন, ‘সামনে যে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে সেখানে কিছু নতুন ছেলেপেলে ঢুকতে পারে। ঢোকার সম্ভাবনা আছে। কারণ আমাদের কিছু বিকল্প লাগতে পারে। সেদিক দিয়ে যদি চিন্তা করেন। এখন থেকেই নিচে থেকে ছেলেদের নিয়ে আসতে হবে। এই ধরণের কাজ করার জন্যও রাসেল ডোমিঙ্গোকে দায়িত্ব দেয়া হয়েছে।’

পাপন জানান ডোমিঙ্গোও সেই তরুণ ক্রিকেটারদের মেধা বিকাশে কাজ করতে আগ্রহী। তাইতো বোর্ড সভাপতির মুখে এমন কথা, ‘সেও (রাসেল ডোমিঙ্গো) কিন্তু এটাই করতে চাচ্ছে। সে আমাদের অনূর্ধ্ব-১৯ দল, এইচপি এসব কিছু সমন্বয় করে কাজ করতে চাইছে। এমনকি দক্ষিণ আফ্রিকায়ও সে এরকমই কাজ করে এসেছে। এটা একটা প্লাস পয়েন্ট তার জন্য। সে আমাদের চার বছরের একটা পরিকল্পনা দিয়েছিল। অন্যরাও দিয়েছে। বাট ও সামনাসামনি দিয়েছে। অন্যদের কেউ স্কাইপেতে দিয়েছে, কেউ লিখিত দিয়েছে। কাজেই এদিক দিয়ে চিন্তা করলে সে এগিয়ে ছিল।’

এদিকে বিসিবি বিগ বস যে পুরনোদের ক’জনার বাদ পড়া এবং কিছু তরুণের অন্তর্ভুক্তির আভাস দিলেন, তা যে খুব বেশি দিন পরের হবে, তাও নয়। এইবার মানে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহ (সেপ্টেম্বরের ১৩ তারিখ) থেকে বাংলাদেশ, জিম্বাবুয়ে আর আফগানিস্তানকে নিয়ে যে তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট হচ্ছে- সেখানেও অন্তত দু’তিন তরুণকে দেখা যেতে পারে।

এদিকে এবার আফগানিস্তানের সাথে টেস্টে আর বিশেষ করে তিন জাতি টি-টোয়েন্টি সিরিজেই কয়েকজন তরুণকে জাতীয় দলে দেখা যেতে পারে। গত সপ্তাহ দুয়েক ধরে নির্বাচকদের মুখে পাঁচ-সাতজন সম্ভাবনাময় তরুণের নাম শোনা যাচ্ছে।

নির্বাচকদের কথা শুনে মনে হচ্ছে, নাঈম শেখ আর অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব হয়ত ওই তিন জাতি টি-টোয়েন্টি আসরেই জাতীয় দলে নাম লিখাতে পারেন। পাশাপাশি আরও কয়েকজন সম্ভাবনাময় তরুণের দিকেও নির্বাচকদের চোখ আছে। তাদের ঘষে মেজে আরও উজ্জ্বল করার কাজটি তদারক করবেন নতুন কোচ ডোমিঙ্গো।

এআরবি/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]