দেশে ফিরে বিশ্রাম না নিয়েই অনুশীলনে হাজির সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২৪ আগস্ট ২০১৯

যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে সপ্তাহ খানেক সময় কাটানোর পর অবশেষে দেশে ফিরেছেন টাইগার দলের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। শুক্রবার দিবাগত রাত ৩টায় (শনিবার ভোর ৩টা) রাজধানী ঢাকায় পৌঁছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যাও।

মাকে নিয়ে হজ করতে যাওয়ার আগেই স্ত্রী শিশির এবং কন্যা অ্যালাইনাকে যুক্তরাষ্ট্র রেখে গিয়েছিলেন সাকিব। মাকে নিয়ে হজব্রত পালন শেষে দেশে ফিরেই ছুটে যান স্ত্রী ও কন্যার কাছে। তাদের নিয়েই দেশে ফেরেন।

এদিকে ধারণা করা হচ্ছিল, ২৪ আগস্ট ভোরে দেশে ফেরা সাকিব হয়তো কয়েক দিন বিশ্রাম নিয়ে ২৬-২৭ তারিখের মধ্যে জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন। কিন্তু সবার ধারণা ভুল প্রমাণিত করে, দেশে ফেরার কয়েক ঘণ্টার মধ্যেই অনুশীলনে হাজির বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব যে নিজের খেলার প্রতি কতটা সিরিয়াস, তার এমন দায়িত্বজ্ঞানেই স্পষ্ট। যুক্তরাষ্ট্র থেকে ফেরার ভ্রমণক্লান্তি তো থাকাই স্বাভাবিক, কিন্তু সাকিব যেন সে সব কিছুকে পাত্তা দেয়ার মানুষ নন।

মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পের স্কিল ট্রেনিংয়ে প্রথম দিন ছিল আজ (শনিবার)। সেখানেই নতুন কোচ রাসেল ডোমিঙ্গো আর বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের সঙ্গে পরিচয়পর্বটা সেরেছেন সাকিব। তারপর সেন্টার উইকেটে ব্যাটিংও করেছেন।

ব্যাটিং অনুশীলনের পর ক্লান্ত সাকিব ড্রেসিংরুমে ফিরে যান। অন্যরা তখন ফিল্ডিং কোচ রায়ান কুকের অধীনে ঘাম ঝরাতে ব্যস্ত। স্কিল ক্যাম্পের পর বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে কোচদের মিটিং ছিল, যেখানে উপস্থিত ছিলেন সাকিবও।

এমএমআর/এমএস