রোদ-বৃষ্টির লুকোচুরির মাঝে ঝড় উঠলো গ্র্যান্ডহোমের ব্যাটে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২৫ আগস্ট ২০১৯

প্রতিকূল আবহাওয়ার কারণে তৃতীয় দিন শেষেই যেনো নিশ্চিত হয়ে গেছিল চলতি কলম্বো টেস্টের ফল। তিনদিনেও যেখানে শেষ হয়নি ম্যাচে মাত্র দেড় ইনিংস, সেখানে ফলাফলের আশা করাই অমূলক। তবু ক্ষীণ আশা ছিলো, চতুর্থ দিনে পুরোটা সময় খেলা হলে, হয়তো ঘটতে পারে উত্তেজনাকর কিছু।

কিন্তু কিসের কী! চতুর্থ দিনেও চললো রোদ আর বৃষ্টির লুকোচুরি খেলা। যে কারণে সারাদিনে খেলা হয়েছে মাত্র ৪৮ ওভার। এর মাঝেই অসাধারণ এক সেঞ্চুরির ইনিংস খেলে ফিরেছেন টম লাথাম। আর এরপর রোদ-বৃষ্টির লুকোচুরিকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের ব্যাটে ঝড় তুলেছেন কিউই পেস বোলিং অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম।

গ্র্যান্ডহোমের ঝড়ের সঙ্গে উইকেটরক্ষক ব্যাটসম্যান বি জে ওয়াটলিংয়ের দায়িত্বশীল ব্যাটে ভর করে সুবিধাজনক অবস্থানেই রয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৩৮২ রান। স্বাগতিক শ্রীলঙ্কার চেয়ে তারা এগিয়ে ১৩৮ রানে।

তৃতীয় দিন শেষে ৬২ ওভার ব্যাটিং করে কিউইদের সংগ্রহ ছিলো ৪ উইকেটে ১৯৬ রান। আজ (রোববার) ম্যাচের চতুর্থ দিনে তারা ৪৮ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে যোগ করেছে ১৮৬। যার কারিগর কলিন ডি গ্র্যান্ডহোম।

আগেরদিনে ১১০ রানে অপরাজিত থাকা বাঁহাতি ওপেনার টম লাথাম এদিনও খেলতে থাকেন সমান আধিপত্য বিস্তার করে। ক্যারিয়ারে চতুর্থবারের মতো দেড়শ পেরিয়ে ১৫৪ রানে আউট হন তিনি। যার ফলে ভেঙে ওয়াটলিংয়ের সঙ্গে গড়া ১৪৩ রানের জুটি।

দিনের বাকি গল্পটা গ্র্যান্ডহোমের ব্যাটের। লাথাম আউট হওয়ার পর আরও ২৪.৩ ওভার ব্যাটিং করেছে গ্র্যান্ডহোম-ওয়াটলিং। ওভারপ্রতি প্রায় ৫ গড়ে ১১৩ রান যোগ করেছে এ জুটি। এর মধ্যে মাত্র ৭৫ বল খেলে সমান ৫টি করে চার-ছক্কার মারে ৮৩ রান করেছেন গ্র্যান্ডহোম। অপরপ্রান্তে রয়েসয়ে খেলা ওয়াটলিংয়ের নামের পাশে রয়েছে ২০৮ বলে ৮১ রান।

এসএএস/জেআইএম