ইমরানের ছেলেরাও কি বাবার পথে হাঁটতে চলেছেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

ক্রিকেট হিরো থেকে সফল রাজনীতিবিদ। ইমরান খানের পরিচয় তো এখন আর শুধু একজন রাজনীতিবিদের মধ্যে আটকে নেই, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী। ক্রিকেটার থেকে একটি দেশের প্রধানমন্ত্রী হয়েছেন, ইমরান খান যেখানে হাত দেন সেখানেই যেন সোনা ফলে!

ইমরানের ছেলেরাও কি ‘বাপকা বেটা’ হবে? পাকিস্তানকে একমাত্র বিশ্বকাপ জেতানো এই অধিনায়কের সন্তানদেরও কিন্তু ক্রিকেটের প্রতি বেশ আগ্রহ দেখা যাচ্ছে।

খেলোয়াড়ি জীবনেই ‘নেতা’ হিসেবে সুনাম ছিল ইমরানের। যে কোনো পরিস্থিতিতে বুক চিতিয়ে লড়ার সাহস ছিল, খুব সহজেই যে কোনো সিদ্ধান্ত নিতে পারতেন। তার বুদ্ধিদীপ্ত নেতৃত্বেই ১৯৯২ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতে পাকিস্তান। যেটি এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেটের সেরা সাফল্য।

ইমরানের ছেলেরাও কি বাবার দেখানো পথেই হাঁটতে চলেছেন? সম্প্রতি ইংল্যান্ডের এক মাঠে তার দুই ছেলে সুলাইমান খান আর কাসিম খানকে ক্রিকেট নিয়ে সময় কাটাতে দেখা যায়।

ইমরানের প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথও কয়েকবার তার ছেলেদের ক্রিকেটের প্রতি আগ্রহের বিষয়টি মানুষের সামনে তুলে এনেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম স্টোরিতে তাদের বল নিয়ে খেলার অনেক ছবি দেখা গেছে।

ইমরানের ছেলে সুলাইমানের ক্রিকেটের প্রতি ভালোবাসার বিষয়টি প্রথম লোকচক্ষুর সামনে আসে গত বিশ্বকাপে। লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচটি দেখতে গিয়েছিলেন তিনি।

এমএমআর/এমকেএইচ