তাসকিনের ৫ উইকেট, বিজয়-সোহানের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মাঠে নেমেছে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে, খেলছে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। একইসময় দেশের মাটিতে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচ। সিলেট ও কক্সবাজারে মুখোমুখি হয়েছে দক্ষিণাঞ্চল-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চল-উত্তরাঞ্চল।

জাতীয় দলের পাকিস্তান সফরের দলে তাসকিন আহমেদকে নেয়া হয়নি। তাই দেশে তিনি খেলছেন বিসিএলে। আজ (শুক্রবার) দ্বিতীয় রাউন্ডের ম্যাচের প্রথম দিনে আগুন ঝরিয়েছেন মধ্যাঞ্চলের ব্যাটসম্যানদের সামনে। প্রথম শ্রেণির ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো নিয়েছেন পাঁচ উইকেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মোহাম্মদ নাইম শেখের উইকেট হারায় মধ্যাঞ্চল। সালাউদ্দিন শাকিলের বলে তানবীর হায়দারের হাতে ক্যাচ তুলে দেন নাইম, ৫ বলে করেন ০ রান।

এরপর মধ্যাঞ্চলের ইনিংসে বয়ে যায় তাসকিন ঝড়। যেখানে ১৪ ওভার বোলিং করে ৩ মেইডেনের সহায়তায় ৫৪ রানে ৫ উইকেট শিকার করেছেন এ ডানহাতি পেসার। তার শিকার হয়েছেন আব্দুল মাজিদ, মার্শাল আইয়্যুব, তাইবুর পারভেজ, শহীদুল ইসলাম ও মুকিদুল ইসলাম।

তাসকিনের তোপে মধ্যাঞ্চল অলআউট হয়েছে মাত্র ১৭০ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেছেন অভিজ্ঞ রকিবুল হাসান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত উত্তরাঞ্চল বিনা উইকেটে ৪৪ রান করে ফেলেছে।

দিনের অন্য ম্যাচে কক্সবাজারে বেশ ভালো ব্যাটিং করছে দক্ষিণাঞ্চল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৮ ওভারে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৩১৩ রান। দলের পক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন এনামুল হক বিজয় ও নুরুল হাসান সোহান।

উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল বিজয় ১৪ চার ও ৪ ছয়ের মারে ১৫৫ বলে ১২৯ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২১তম সেঞ্চুরি। নুরুল হাসানের সঙ্গে চতুর্থ উইকেটে গড়েছিলেন ১৯০ রানের জুটি।

বিজয় আউট হয়ে গেলেও খেলে যাচ্ছেন নুরুল হাসান সোহান। ক্যারিয়ারের নবম সেঞ্চুরিতে ১৬৬ বলে খেলছেন ১০৯ রান নিয়ে। হাঁকিয়েছেন ১৫টি চার ও ২টি ছক্কা। আরের অপরাজিত ব্যাটসম্যান মেহেদি হাসান ৩৪ বলে অপরাজিত রয়েছেন ৩৮ রান নিয়ে।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]