পদত্যাগ করলেন ভারতীয় বোর্ডের প্রধান নির্বাহী

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১০ জুলাই ২০২০

ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন্ডিয়ার (বিসিসিআই) প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ালেন রাহুল জোহরি। চলতি মাসের পর আর বোর্ডের প্রধান নির্বাহী পদে থাকবেন না তিনি। বৃহস্পতিবার তার পদত্যাগপত্র গ্রহণ করেছে বিসিসিআই।

বোর্ডের সঙ্গে জোহরির পাঁচ বছরের চুক্তি মেয়াদ ছিল ২০২১ সাল পর্যন্ত। তবে এক বছর আগে নিজ থেকেই সরে দাঁড়ালেন তিনি। মূলত গত অক্টোবরে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন নতুন কমিটি গঠনের ডিসেম্বরেই পদত্যাগের সিদ্দান্ত নিয়েছিলেন জোহরি। সিদ্ধান্ত হয়েছিল চলতি এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

তবে সেটির পরেও পদত্যাগ না করায় একটা অনিশ্চিত অবস্থার সৃষ্টি হয়েছিল যে, জোহরির সঙ্গে গাঙ্গুলি নতুন কোন সিদ্ধান্তে পৌঁছেছেন কি না। এপ্রিলের পর আরও দুই মাস দায়িত্ব পালন শেষে এবার গ্রহণ করা হয়েছে জোহরির পদত্যাগপত্র। ফলে আগস্ট থেকে তিনি আর বোর্ডের দায়িত্বে থাকছেন না।

সৌরভ গাঙ্গুলি দায়িত্ব নেয়ার পর আসলে জোহরির প্রধান নির্বাহী পদটি বাতিলের সিদ্ধান্ত হয়েছিল। কেননা তারা চেয়েছিলেন বোর্ডকে আবার আগের মতো করে চালাতে। যেখানে বোর্ড চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহই রয়েছেন বোর্ডের সকল ক্ষমতার শীর্ষে।

গত নভেম্বরে প্রধান অর্থ বিষয়ক অফিসার সান্তোষ রাংনেকারের পর দ্বিতীয় কর্মকর্তা হিসেবে পদত্যাগ করলেন রাহুল জোহরি। অক্টোবরে নতুন কমিটি গঠনের ১৫ দিনের মধ্যে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন সান্তোষ। লোধা কমিটির সুপারিশের ভিত্তিতেই নিয়োগ দেয়া হয়েছিল রাহুল জোহরি ও সান্তোষ রাংনেকারকে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]