নতুন হাই পারফরম্যান্স কোচ নিয়োগ দিল বিসিবি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১৩ আগস্ট ২০২০

নতুন হাই পারফরম্যান্স (এইচপি) কোচ হিসেবে টবি রাডফোর্ডকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি সাইমন হেলমটের স্থলাভিষিক্ত হচ্ছেন।

আজ (বৃহস্পতিবার) বিসিবির এইচপি চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় জানান, ‘আমরা টবি রাডফোর্ডকে আমাদের পরবর্তী এইচপি কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। তিনি বছরে ১০০ দিনের চুক্তিতে কাজ করবেন। প্রাথমিকভাবে এক বছরের চুক্তি হয়েছে, পারফরম্যান্সের নিরিখে এই চুুক্তি বাড়ানো হবে।’

কোচ হিসেবে রাডফোর্ডের অভিজ্ঞতা আছে বেশ। বিশ্বের অনেক একাডেমিতেই হেড কোচ হিসেবে কাজ করেছেন এই ইংলিশম্যান। বাংলাদেশের এইচপি দল নিয়ে তার প্রথম অ্যাসাইনম্যান্ট হবে শ্রীলঙ্কা সফর।

২৩ সেপ্টেম্বর জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে এইচপি দলও পাঠানোর পরিকল্পনা আছে বিসিবির। সেখানে টেস্ট সিরিজ শুরুর আগে প্রায় এক মাস সময় থাকবে জাতীয় দলের। মূলত কোয়ারেন্টাইনের সময়টায় প্রস্তুতি ম্যাচে জাতীয় দলের বিপক্ষে খেলার জন্যই এইচপি দলকে একই সময়ে পাঠানোর পরিকল্পনা।

এছাড়া শ্রীলঙ্কা সফরে স্বাগতিকদের ইমার্জিং দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ এবং পাঁচটি ওয়ানডে খেলবে এইচপি দল। নতুন কোচের অধীনেই হবে এই সফর।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]