শ্রীলঙ্কা সফর নিয়ে আশার বাণী শোনালেন বিসিবি সিইও

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০

শ্রীলঙ্কা সফরের আপডেট কি? লঙ্কান বোর্ড কি কোন রিপ্লাই পাঠিয়েছে? গত কয়েকদিন ঘুরে ফিরে এ দুটি প্রশ্নই উঁকি দিচ্ছে সবার মনে। মিডিয়ার সর্বোচ্চ আগ্রহ, উৎসাহ।

লঙ্কান ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসের কথা শুনে মনে হচ্ছিল বরফ গলবে। লঙ্কানরা হয়তো কোয়ারেন্টাইন বিষয়ে কঠোর অবস্থান থেকে সরে নমনীয় হবে। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রধান শাম্মী ডি সিলভার কথা শুনে আবার সে আশা দুরাশায় পরিণত হয়েছে।

এদিকে লঙ্কান পত্র-পত্রিকা আর মিডিয়াকে উদ্ধৃত করে গত কদিন বাংলাদেশের প্রচার মাধ্যমেও কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে লঙ্কানরাও হয়তো সিদ্ধান্ত পাল্টানোর কথা ভাবছে। কোয়ারেন্টাইন বিষয়ে অনড় অবস্থান থেকে সরে আসার চিন্তাভাবনাও নাকি চলছে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় তথা লঙ্কান বোর্ডে।

এসব খবর পড়ে ও জেনে স্থানীয় ক্রিকেট অনুরাগীদের মনে জেগেছে আশার আলো। অনেকেরই ধারণা, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কমিয়ে ৭ দিনের করতে যাচ্ছে শ্রীলঙ্কান বোর্ড। আর দেশ থেকে কোন সাপোর্টিং স্টাফ নেয়ার ব্যাপারে লঙ্কান বোর্ডের পক্ষ থেকে যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল, তাও উঠে যেতে পারে।

মানে টাইগারদের শ্রীলঙ্কা সফরের অনুকূল পরিবেশ ও প্রেক্ষাপট তৈরির সম্ভাবনা উজ্জ্বল। আসলেও কি তাই? কঠিন সত্য হলো, এর সবটাই অনুমান আর লঙ্কান মিডিয়ায় প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে তৈরি প্রতিবেদন। আসলে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের শেষ নীতি কি, তাদের বোর্ড কি চায়, বিসিবির বেঁধে দেয়া দাবি মানতে রাজি কিনা- সে খবর কিন্তু অজানাই হয়ে আছে।

কারণ এক ও অভিন্ন। লঙ্কান বোর্ড থেকে বিসিবির কাছে এখন পর্যন্ত একটি কথাও লিখিত আকারে আসেনি। গত ১৪ সেপ্টেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যেদিন জানালেন, লঙ্কানদের শর্ত মেনে শ্রীলঙ্কা সফর করা সম্ভব নয়। তারপর ৫ দিন পার হয়ে গেছে, অথচ লঙ্কান বোর্ড কোনই জবাব দেয়নি।

বিসিবির সব শীর্ষ কর্তাই তা স্বীকার করেছেন। আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয়ের উদ্ধৃতি দিয়ে জাগো নিউজে এ সম্পর্কে বেশ ক'টি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

এদিকে আজ শনিবার সে একই ইস্যুতে কথা বললেন বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দীন চৌধুরী সুজন। তিনি স্বীকার করেছেন, লঙ্কানরা এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি। তবে তিনি বোঝানোর চেষ্টা করেছেন লঙ্কান বোর্ডের সাথে তাদের কথাবার্তা অব্যাহত আছে এবং লঙ্কানদের কথাবার্তায় তিনি আশার আলো দেখছেন।

আর তাই নিজামউদ্দীন চৌধুরী সুজনের মুখে এ কথা, ‘আপনারা জানেন ইতোমধ্যে বেশ কিছু বিষয় শ্রীলঙ্কান বোর্ডের সাথে আমাদের আলোচনা হয়েছে। আমাদের পক্ষ থেকে একটা বিবৃতি গিয়েছে যেহেতু সফরের সময় ঘনিয়ে আসছিল, এরপর আর আলোচনা হয়নি। যতটুকু জেনেছি বা শ্রীলঙ্কান বোর্ড জানিয়েছে তা হলো, আমাদের বিষয়গুলো তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছে এবং ইতিবাচক সভা হয়েছে।’

বিসিবি সিইও‘র আশা আগামী কয়েক দিনের ভেতরে লঙ্কান বোর্ডের কাছ থেকে নির্দেশনা মিলবে। লঙ্কান বোর্ডের সাথে আসলে বিসিবির কি কথা হয়েছে এবং সর্বশেষ অবস্থা কি? এমন প্রশ্নে বিসিবি সিইও বলেন, ‘আসলে এই বিষয়টি নিয়ে এই মুহূর্তে কোনো মন্তব্য করাটা ঠিক হবে না। তারা বলেছে যে আমাদের বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে এবং তারা বলেছে ভালো একটা আলোচনা হয়েছে। এরপর এটার আউটকাম বা রিভাইস প্রোটোকল না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না।’

এআরবি/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]