মুম্বাইয়ের দ্বিতীয় জয়, পাঞ্জাবের দ্বিতীয় হার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৫ এএম, ০২ অক্টোবর ২০২০

শেষ মুহূর্তে সেই যে ঝড় তুলেছিলেন কাইরন পোলার্ড আর হার্দিক পান্ডিয়া, তাতেই জয়ের ভিত গড়ে উঠেছিল। বোলারদের সাহসিকতায় জয়ের পরিপূর্ণতা নিয়ে মাঠ ছাড়লো মুম্বাই ইন্ডিয়ান্স। এবারের আসরে কিংস ইলেভেন পাঞ্জাবকে দ্বিতীয় পরাজয়ের স্বাদ দিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিলো রোহিত শর্মার দল।

মুম্বাইর ছুঁড়ে দেয়া ১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানেই থেমে যায় পাঞ্জাব। ফলে ৪৮ রানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। জেমস প্যাটিনসন, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ ও রাহুল চাহারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে হারতে হলো প্রীতি জিনতার দলকে।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মন্থর গতির ব্যাটিং করতে থাকে পাঞ্জাবের ব্যাটসম্যানরা। লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল- আগের দুই ম্যাচের দুই সেঞ্চুরিয়ান। কিন্তু আজ ছিলেন খুবই স্লো। লোকেশ রাহুল ১৯ বল খেলে করেন ১৭ রান। আগরওয়াল করেন ১৮ বলে ২৫ রান।

করুন নায়ার তো শূন্যতেই ফিরে গেলেন। নিকোলাস পুরান কিছুটা ঘুরে দাঁড়ান। ২৭ বলে তিনি করেন ৪৪ রান। গ্লেন ম্যাক্সওয়েল করেন ১১ রান। জিমি নিশাম করেন ৭, সরফরাজ খান করেন ৭ রান। কে গৌতম করেন ২২ রান। রবি বিষনোই করেন ১ রান। শেষ পর্যন্ত ৮ উইকেটে মুম্বাই থেমে যায় ১৪৩ রানে।

প্যাটিনসন, বুমরাহ এবং রাহুল চাহার নেন ২টি করে উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট ও হার্দিক পান্ডিয়া নেন ১টি করে উইকেট। ম্যাচ সেরার পুরস্কার ওঠে কাইরন পোলার্ডের হাতে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স সংগ্রহ করে ১৯১ রান। শেষ মুহূর্তের ঝড়ে কাইরন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়া ৫ ওভারেই তোলে ৮৯ রান। এই রানই পার্থক্য গড়ে দেয় দুই দলের মধ্যে। ২০ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন পোলার্ড। পান্ডিয়া করেন ১১ বলে ৩০ রান। এর আগে রোহিত শর্মা আউট হন ৪৫ বলে ৭০ রান করে।

আইএইচএস/এসএএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]