আবারও হাস্যকর রানআউট, একপ্রান্তে পাকিস্তানের দুই ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ৩০ অক্টোবর ২০২০

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর বিশ্বের তৃতীয় দেশ হিসেবে করোনাভাইরাস লকডাউনের পর ক্রিকেট ফিরিয়েছে পাকিস্তান। আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আবার সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডের প্রথম ইনিংসেই ঘটেছে মজার এক ঘটনা। নিজেদের চিরাচরিত অভ্যাস বজায় রেখে আবারও হাস্যকর এক রানআউটের জন্ম দিয়েছেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান। রান নিতে গিয়ে একই প্রান্তে চলে যান দুই ব্যাটসম্যান, আউট করে দেয়া হয় অপর প্রান্তে।

ঘটনা ইনিংসের ২৬তম ওভারের শেষ বলের। তখন ২ উইকেটে ১১৯ রান নিয়ে খেলছিল পাকিস্তান। সিকান্দার রাজার করা অফস্ট্যাম্পের বাইরের বলটি ব্যাকওয়ার্ডের দিকে খেলেন ব্যক্তিগত ফিফটি পেরুনো বাঁহাতি ওপেনার ইমাম উল হক। বল সোজা চলে যায় ফিল্ডারের হাতে।

ফলে স্বাভাবিকভাবেই রান নেয়ার সুযোগ ছিল না কোনো। কিন্তু শট করেই এক-দুই পা এগিয়েছিলেন ইমাম আর এটিকেই রানের কল ভেবে ভোঁদৌড় লাগান ননস্ট্রাইকে থাকা হারিস সোহেল। ইমাম আর দেখেননি যে হারিস ততক্ষণে প্রায় রান পুরো করে ফেলেছে, তিনি ফিরে যাচ্ছিলেন পপিং ক্রিজে।

উইকেটের মাঝে যখন পাকিস্তানের দুই ব্যাটসম্যানের এই কীর্তি, তখন ব্যাকওয়ার্ড পয়েন্টের ফিল্ডার বল থ্রো করে দিয়েছেন স্ট্রাইকিং প্রান্তেই। কিন্তু সেই থ্রো খুব একটা ভাল ছিল না, তাই ধরতে পারেননি উইকেটরক্ষক ব্রেন্ডন টেলর। এ সুযোগে ননস্ট্রাইক প্রান্তে পৌঁছার জন্য ফের দৌড় শুরু করেন ইমাম।

jagonews24

কিন্তু সেই দৌড় আর পূরণ করতে পারেননি তিনি। ওভারথ্রো'য়ে বল চলে গিয়েছিল স্কয়ার লেগে। সেখানে থাকা ওয়েসলে মাধভের সোজা থ্রো করেন বোলার রাজার হাতে, বেলস ভেঙে ইমামের বিদায়ঘণ্টা বাজিয়ে দেন সিকান্দার রাজা। হাস্যকর সমাপ্তি ঘটে ইমামের ৫৮ রানের ইনিংসের।

পরে অবশ্য এর খানিক ভরপাই ঠিকই করেছেন হারিস সোহেল। ইনিংসের সর্বোচ্চ ৭১ রানের ইনিংস খেলেছেন তিনি। ইমাম ও হারিসের জোড়া ফিফটির সঙ্গে ইমাদ ওয়াসিমের ২৬ বলে ৩৪ রানের ইনিংসে ২৮১ রানের সংগ্রহ পেয়েছে পাকিস্তান। জিম্বাবুয়ে এখন ২৮২ রানের লক্ষ্যে ব্যাট করছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৪৬ রান। সাজঘরে ফিরেছেন দুই ওপেনার ব্রায়ান চারি (২) ও চামু চিবাবা (১৩)। দুজনকেই বোল্ড করেছেন শাহিন শাহ আফ্রিদি। তৃতীয় উইকেট জুটিতে ব্যাট করছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রেইগ আরভিন ও ব্রেন্ডন টেলর।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]