চাহালের মতো লজ্জায় পড়েননি আর কোনো ভারতীয় স্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৭ নভেম্বর ২০২০

এমন দিন আর ইয়ুজবেন্দ্র চাহালের জীবনে আসেনি। আসেনি আসলে ভারতের ইতিহাসে কোনো স্পিনারেরই। সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে লজ্জার এক রেকর্ডে নাম লেখালেন লেগস্পিনার চাহাল।

রানবন্যার ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে ১টি উইকেট নিয়েছেন চাহাল। কিন্তু খরচ করে ফেলেছেন ৮৯ রান। অর্থাৎ ওভারপ্রতি প্রায় নয় রানের মতো (৮.৯) দিয়েছেন ভারতীয় এই লেগস্পিনার।

ওয়ানডেতে কোনো প্রতিপক্ষের বিপক্ষে কখনই ভারতীয় কোনো স্পিনার এত রান খরচ করেনি। এর আগের রেকর্ডটিও অবশ্য ছিল চাহালেরই দখলে। ২০১৯ সালের জুনে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৮৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

পেসারদের হিসেব করলে আরও বেশি রান খরচের দৃষ্টান্তও আছে ভারতের। ২০১৫ সালের অক্টোবরে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১০৬ রান দিয়ে ১ উইকেট পেয়েছিলেন ভুবনেশ্বর কুমার। ইকোনমি ছিল ১০.৬০।

ভুবনেশ্বর এক নম্বরে থাকলেও ওভারপ্রতি রান খরচায় তার চেয়েও এগিয়ে এই তালিকায় দুই নম্বরে থাকা বিনয় কুমার। ভারতীয় এই পেসার ২০১৩ সালের নভেম্বরে ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ ওভারেই দিয়েছিলেন ১০২ রান। ইকোনমি ছিল ১১.৩৩।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]