নিলামে অবিক্রিত, নতুন দায়িত্ব নিয়ে আইপিএলে সোধি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

সতীর্থ খেলোয়াড়রা যখন নিজ নিজ দলের হয়ে মাতাবেন আইপিএলের মাঠ, তখন বাইরে বসে সাংগঠনিক দায়িত্ব পালনে ব্যস্ত থাকতে হবে নিউজিল্যান্ডের লেগস্পিনার ইশ সোধিকে। কেননা আইপিএলের নিলাম থেকে কেউই কেনেনি তাকে, অবিক্রিতই থেকে গেছেন গত ১৮ ফেব্রুয়ারির নিলামে।

অবশ্য নিলামে অবিক্রিত থাকলেও, আইপিএলে ঠিকই উপস্থিত থাকবেন সোধি। তবে সেটি খেলোয়াড় হিসেবে নয়। সোধিকে নিজেদের দলের লিয়াজোঁ অফিসার হিসেবে নিয়োগ দিয়েছে টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়ন দল রাজস্থান রয়্যালস। দলটির হয়ে ২০১৮ ও ২০১৯ সালে খেলেছেন সোধি।

এবার নতুন দায়িত্বে রাজস্থানে নতুন ডিরেক্টর অব ক্রিকেট কুমার সাঙ্গাকারা এবং চিফ অপারেটিং অফিসার জ্যাক লাশ ম্যাকক্রামের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবেন সোধি। মূলত নিজেদের দলের পুনর্গঠনের অংশ হিসেবেই কিউই লেগস্পিনারকে এ দায়িত্ব দিয়েছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি।

নতুন দায়িত্ব পাওয়ার পর দলটির পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিবৃতিতে সোধি বলেছেন, ‘রাজস্থান রয়্যালস একটি অভিনব এবং ডায়নামিক ফ্র্যাঞ্চাইজি। যারা কি না বিনোদন ও ক্রিকেটের এক দারুণ সংযোগ ঘটায়। আবার আমার আইপিএল পরিবারের সঙ্গেযোগ দিতে পেরে আমি অনেক খুশি।’

২০২০ সালের আইপিএলে রাজস্থানের স্পিন বোলিং পরামর্শক এবং অপারেশনস এক্সিউটিভ হিসেবে দায়িত্ব পালনের কথা ছিল সোধির। কিন্তু এপ্রিল-মে’র বদলে পিছিয়ে সেপ্টেম্বরে চলে যাওয়ায় আইপিএলে যোগ দিতে পারেননি তিনি। কারণ তখন তিনি প্রথম সন্তানের পিতা হওয়ার অপেক্ষায় ছিলেন।

তবে এবারের দায়িত্বটা পুরোপুরি ভিন্ন হতে চলেছে। এ বিষয়ে সোধি বলেন, ‘গত বছর আমি ফ্র্যাঞ্চাইজিটির সাংগঠনিক বিষয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছিলাম এবং রয়্যালস ফ্র্যাঞ্চাইজিও দারুণ সমর্থন জানিয়েছিল। যার ফলে আমি মাঠের বাইরে নিজের যাত্রা শুরু করতে পারছি। এ কাজের মাধ্যমে আমার ক্রিকেটীয় ও সাংগঠনিক দক্ষতা বৃদ্ধি পাবে।’

আইপিএলে খেলোয়াড় হিসেবে রাজস্থানের হয়ে দুই মৌসুম খেলেছেন সোধি। যেখানে মাঠে নামার সুযোগ পেয়েছেন ৮ ম্যাচে, মাত্র ৬.৬৯ ইকোনমিতে ৯টি উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া সবমিলিয়ে ১৬৬ টি-টোয়েন্টি ম্যাচে তার নামের পাশে রয়েছে ১৮০ উইকেট।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]