ভিসা সমস্যায় বদলে গেল শ্রীলঙ্কার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

লাসিথ মালিঙ্গাকে সরিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজের জন্য পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকাকে অধিনায়কত্ব দিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু ভিসা জটিলতায় এখনও ওয়েস্ট ইন্ডিজ যেতে পারেননি শানাকা। ফলে অধিনায়ক বদলাতে বাধ্য হয়েছে এসএলসি।

পাঁচ বছর মেয়াদের যুক্তরাষ্ট্রের ট্রানজিট ভিসা ছিল লঙ্কান অলরাউন্ডার শানাকার। কিন্তু বছর দুয়েক আগে নিজের পাসপোর্ট হারিয়ে ফেলেছেন তিনি। নতুন পাসপোর্টে এখনও যুক্তরাষ্ট্রের ভিসার কাজ সম্পন্ন হয়নি। যে কারণে দলের সঙ্গে যোগ দিতে পারছেন না শানাকা।

তার জায়গায় আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ভারপ্রাপ্ত অধিনায়ক করেছে লঙ্কান বোর্ড। এর আগে ৩৪ টেস্ট, ১০৬ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়কত্ব করেছেন ম্যাথিউজ। ভিসা জটিলতা কেটে গেলে দলের সঙ্গে যোগ দেবেন শানাকা। তবে অধিনায়কত্ব করবেন ম্যাথিউজই।

আসন্ন এ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তিন অনভিষিক্ত খেলোয়াড় পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা ও দিলশান মাদুশাঙ্কাকে স্কোয়াডে রেখেছে শ্রীলঙ্কা। ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে সুযোগ পেয়েছেন নিসাঙ্কা।

এর বাইরে ২০১৯ সালের সেপ্টেম্বর অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়া আকিলা ধনঞ্জয়ও ফিরেছেন স্কোয়াডে। তিন স্পিনারের স্কোয়াডে আকিলা ছাড়াও আছেন ভানিন্দু হাসারাঙ্গা ও লাকশান সান্দাকান। এছাড়া কামিন্দু মেন্ডিস ও রমেশ মেন্ডিসরাও আছেন স্পিনিং অলরাউন্ডার হিসেবে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সফর থেকে ছিটকে গেছেন ডানহাতি পেসার লাহিরু কুমারা। তার জায়গায় নির্বাচকরা দলে নিয়েছেন সুরাঙ্গা লাকমলকে। স্কোয়াডে অন্য পেসাররা হলেন নুয়ান প্রদীপ, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা এবং দিলশান মাদুশাঙ্কা।

আগামী ৪, ৬ ও ৮ মার্চ হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। ক্যারিবীয় সফরে এরপর ওয়ানডে-টেস্টও খেলবে শ্রীলঙ্কা। ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন দিমুথ করুনারাত্নে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা স্কোয়াড
দিমুথ করুনারাত্নে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, লাকশান সান্দাকান, দিলশান মাদুশঙ্কা এবং সুরাঙ্গা লাকমল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]