আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে গেইলের অনন্য কীর্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ১৩ এপ্রিল ২০২১

দৌড়ে রান নেয়ার চেয়ে বল সীমানার বাইরে উড়িয়ে ফেলাতেই যেন বেশি স্বচ্ছন্দ্য ক্রিস গেইল। তাই ক্যারিবীয় ব্যাটিং দানব টি-টোয়েন্টি ফরমেটে ভীষণ মানানসই। বড় বড় রেকর্ডগুলোও তার দখলে।

এবার আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ছক্কার অনন্য এক মাইলফলকে পা রাখলেন গেইল। সোমবার রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২৯ বলে ৪০ রানের ইনিংস খেলেন পাঞ্জাব কিংসের মারকুটে এই ওপেনার। যে ইনিংসে ৪টি চারের সঙ্গে হাঁকান ২টি ছক্কা।

আর ওই দুই ছক্কাতেই আইপিএলে সাড়ে তিনশো ছক্কার ঘর ছুঁয়ে ফেলেছেন গেইল। ১৩৩ আইপিএল ম্যাচে তার ছক্কার সংখ্যা এখন ৩৫১টি। আইপিএলের ইতিহাসে আর কোনো ব্যাটসম্যানের এত ছক্কা নেই।

এমনকি গেইলের ধারেকাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের ১৭৭ আইপিএল ম্যাচে ছক্কা ২৩৭টি। অর্থাৎ ডি ভিলিয়ার্সের চেয়ে ৪৪টি ম্যাচ কম খেলে ১১৪টি ছক্কা বেশি মেরেছেন গেইল।

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের মধ্যে এরপরের তিনটি স্থানই ভারতীয় ব্যাটসম্যানদের। ২১৬ ছক্কা মহেন্দ্র সিং ধোনির, রোহিত শর্মার ২১৪ আর বিরাট কোহলির নামের পাশে আছে ২০১টি ছক্কা।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]