পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে দলে ৩ নতুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২০ পিএম, ১৮ এপ্রিল ২০২১

দক্ষিণ আফ্রিকার মাটি থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জেতার পর এবার পাকিস্তানের সামনে মিশন জিম্বাবুয়ে সফর। যেখানে তিন টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। আগামী বুধবার (২১ এপ্রিল) থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

কুড়ি ওভারের এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো নেয়া হয়েছে ব্যাটসম্যান তারিওয়ানাশে মারুমানি, পেসার তানাকা চিভাঙ্গা এবং স্পিনার তাপিয়া মুফুদজাকে। সম্প্রতি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাঁচ ম্যাচে ৪টি ফিফটি করেছেন ১৯ বছর বয়সী মারুমানি।

আফগানিস্তানের বিপক্ষে আরব আমিরাতে হওয়া সবশেষ সিরিজে স্বাস্থ্যগত কারণে খেলতে পারেননি জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ তারকা ক্রেইগ আরভিন ও ব্রেন্ডন টেলর। তবে পাকিস্তানের বিপক্ষে সিরিজটিতে দলে ফিরছেন তিনি। এছাড়া ২০১৬ সালে সবশেষ খেলা লুক জঙুইকেও রাখা হয়েছে স্কোয়াডে।

হাতের ইনজুরির কারণে এ সিরিজের জন্য বিবেচনায় রাখা হয়নি সিকান্দার রাজাকে। এছাড়া পারফরম্যান্সগত কারণে বাদ পড়েছেন রিচমন্ড মুতুম্বামি, মিল্টন শুমবা, ব্রেন্ডন মাভুতা, তারিসাই মুসাকান্দা এবং ফারাজ আকরাম। তবে মুসাকান্দাকে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে।

আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ২৩ ও ২৫ এপ্রিল। এরপর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সবগুলো ম্যাচই হবে হারারে ক্রিকেট গ্রাউন্ডে।

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড
শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, তানাকা চিভাঙ্গা, ক্রেইগ আরভিন, লুক জঙুই, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভের, তারিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তাপিয়া মুফুদজা, ব্লেসিং মুজুরাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেলর এবং ডোনাল্ড তিরিপানো।

স্ট্যান্ডবাই: তারিসাই মুসাকান্দা, আইন্সে দলোভু এবং ব্রেডলি ইভানস।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]