মাঠে আরেক দুর্ঘটনা, হাসপাতালে ফাফ ডু প্লেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫১ এএম, ১৩ জুন ২০২১

একদিকে ইউরো কাপে এক দুর্ঘটনা, অন্যদিকে আরেক দুর্ঘটনা পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। কোয়েটা গ্ল্যাডিয়েটর্স আর পেশোয়ার জালমির মধ্যকার ম্যাচে বাউন্ডারিতে ডাইভ দিতে গিয়ে মোহাম্মদ হাসনাইনের হাঁটুর সঙ্গে মাথায় গুরুতর আঘাত পেয়েছেন ফাফ ডু প্লেসি। দ্রুত দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটারকে নেয়া হয়েছে হাসপাতালে।

ইউরো কাপে ডেনমার্ক আর ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচে হঠাৎ ঘটেছে দুর্ঘটনা। ম্যাচ চলার সময় ৪৩ মিনিটের মাথায় জ্ঞান হারিয়ে ফেলেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। নিথর হয়ে মাঠেই পড়ে থাকেন তিনি। প্রাথমিক চিকিৎসার পরও জ্ঞান না ফিরলে নেয়া হয় হাসপাতালে। পরে অবশ্য জ্ঞান ফিরেছে তার। এখনও আছেন চিকিৎসকের নিবিড় তত্ত্বাবধানে।

এরই মধ্যে আবার পিএসএলে মাথায় গুরুতর আঘাত পেয়েছেন ফাফ ডু প্লেসি। পেশোয়ার জালমির ইনিংসের সপ্তম ওভারে ঘটে এই দুর্ঘটনা। লংঅনে বল ঠেকাতে গিয়ে ডানদিকে ডাইভ দিয়ে হাসনাইনের ডান হাঁটুর সঙ্গে সজোরে ধাক্কা লাগে কোয়েটার এই বিদেশি ক্রিকেটারের।

ওই সময়ে ব্যাটিং করছিলেন ডু প্লেসিরই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সতীর্থ ডেভিড মিলার। তার গুরুতর আঘাত দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন মিলারও। ব্যাটিং রেখে চলে যান বাউন্ডারিতে।

আঘাতপ্রাপ্ত ডু প্লেসিকে সঙ্গে সঙ্গেই আবুধাবির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। কোয়েটা ডু প্লেসির বদলে কনকাশন সাব হিসেবে মাঠে নামিয়েছে সাইম আইয়ুবকে।

এমএমআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]