সাব্বিরের ৫০ হাজার টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ১৭ জুন ২০২১ | আপডেট: ০৫:২৬ পিএম, ১৭ জুন ২০২১

আবাহনীর বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের খেলা চলছে এখনও। তাই হয়তো তার কানে কথাটি পৌঁছেনি। হার-জিত যাই হোক না কেন, খেলা শেষে সাব্বির রহমান ড্রেসিংরুমে গিয়ে শুনবেন, ইলিয়াস সানির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও বর্ণবাদী মন্তব্যের জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাকে।

ঢাকার ক্লাব ক্রিকেটের আয়োজক ও ব্যবস্থাপক সিসিডিএম আজ বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। সাব্বির রহমান একা নন। সিসিডিএম অর্থদণ্ড দিয়েছে অভিযোগকারী শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকেও।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ১৬ জুন সাব্বির ইস্যুতে বিসিবির টেকনিক্যাল কমিটির এক শুনানি অনুষ্ঠিত হয়। সেখানে ম্যাচ রেফারি, আম্পায়ার, অভিযুক্ত সাব্বির রহমান, অভিযোগকারী ইলিয়াস সানি এবং শেখ জামাল ম্যানেজার সুলতান মাহমুদও উপস্থিত ছিলেন।

তাদের কথা শুনেছে টেকনিক্যাল কমিটি। অবশেষে আলাপ আলোচনার পর রূপগঞ্জ ব্যাটসম্যান সাব্বির এবং শেখ জামালের ম্যানেজার সুলতান মাহমুদকে ৫০ হাজার টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে। ইলিয়াস সানিকেও মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার বিকেএসপিতে শেখ জামাল আর লিজেন্ডস অব রূপগঞ্জের মধ্যকার ম্যাচে শেখ জামালের ইলিয়াস সানি যখন ব্যাটিংয়ে নামেন, তখন তাকে অশ্লীল শব্দ দিয়ে স্লেজিং করেন রূপগঞ্জের সাব্বির।

ইলিয়াস সানির গাত্রবর্ণ নিয়ে কথা বলার পাশাপাশি আরও অশ্লীল শব্দ ব্যবহার করেন সাব্বির। বিষয়টা ইলিয়াস সানি তার দলের কর্মকর্তাদের জানালে ব্যাপারটি ম্যাচ রেফারি পর্যন্ত গড়ায় এবং কয়েক মিনিট খেলাও বন্ধ থাকে। পরে দু’দলের কর্মকর্তা ও ক্রিকেটারদের মধ্যস্ততায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

পরের দিন বিকেএসপিতে ইলিয়াস সানিকে ঢিল ছুড়ে মারার পাশাপাশি ‘কাইল্লা’, ‘কাইল্লা’ বলে সাব্বির ডেকেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এর পরপরই শেখ জামাল কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে সিসিডিএম কর্তৃপক্ষর কাছে অভিযোগ দায়ের করে।

এআরবি/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]