এক বছর নিষিদ্ধ হচ্ছেন লঙ্কান তিন ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ৩০ জুন ২০২১

করোনার মধ্যে বায়ো-বাবল বিধি ভেঙে কঠিন শাস্তির মুখে পড়তে যাচ্ছেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা আর দানুষ্কা গুনাথিলাকা।

ইতিমধ্যেই তাদের ইংল্যান্ড থেকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে। সেইসঙ্গে ভারতের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের দল থেকে বাদ পড়েছেন। লঙ্কান গণমাধ্যমের খবর, খুব সম্ভবত এক বছরের নিষেধাজ্ঞায়ও পড়তে যাচ্ছেন তারা।

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ চলছে। এই অবস্থায়ই মঙ্গলবার বিকেলে শ্রীলঙ্কায় ফেরত গেছেন অভিযুক্ত তিন ক্রিকেটার। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তাদের।

কোয়ারেন্টাইনের বাধ্যবোধকতা শেষে তাদের বায়ো-বাবল ভাঙা ওই ঘটনার জন্য তদন্তের মুখে পড়তে হবে। তার আগেই নিশ্চিত হয়েছে, ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে লঙ্কান দলে থাকছেন না তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক লঙ্কান বোর্ডের এক কর্মকর্তা সংবাদ সংস্থা 'এএফপি'কে জানিয়েছেন, ‌‘অভিযোগ প্রমাণিত হলে সম্ভবত তারা (অভিযুক্ত তিনজন) কমপক্ষে এক বছরের জন্য নিষিদ্ধ হবেন।’

প্রসঙ্গত, ডারহামে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর আগে বায়ো-বাবল বিধি ভঙ্গ করেন ডিকভেলা, মেন্ডিস আর গুনাথিলাকা। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে মেন্ডিস এবং ডিকভেলাকে ডারহামের এক রাস্তায় সিগারেট খেতে দেখা যায়।

আরেকটি ভিডিওতে দেখা যায়, মেন্ডিস-ডিকভেলার সঙ্গে যোগ দিয়েছেন গুনাথিলাকাও। প্রকাশ্যে রাস্তায় দাঁড়িয়ে এমন কাণ্ড ঘটানোয় নিজ দেশেই সমর্থকদের তোপের মুখে পড়েন এই তিন ক্রিকেটার। লঙ্কান বোর্ডও তাই কঠোর শাস্তির কথা ভাবছে।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।