বাংলাদেশের বিপক্ষে কে হচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০১ আগস্ট ২০২১

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, পেসার প্যাট কামিন্স সহ সাতজন ক্রিকেটার আগেই সরে দাঁড়িয়েছিলেন। শেষ মুহূর্তে ইনজুরির খাড়ায় পড়েছেন নিয়মিত অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে বাংলাদেশে আসার ঠিক আগের দিয়ে অধিনায়ক ফিঞ্চ আহত হয়ে সিরিজ থেকে ছিটকে পড়ায় আর নতুন অধিনায়কের নাম ঘোষণা দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

২৯ জুলাই ঢাকায় পা রাখার পর টিম অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এখনো জানানো হয়নি তাদের অধিনায়ক কে? অথচ আর মাত্র একদিন পর তথা আগামী ৩ আগস্ট, মঙ্গলবার মিরপুরের শেরে বাংলায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে কে টস করতে নামবেন?

jagonews24

তা নিয়ে জল্পনা-কল্পনা আর কৌতুহল স্থানীয় ক্রিকেট অনুরাগীদের মনে। এদিকে বাংলাদেশে এসে তিনদিনের রুম কোয়ারেন্টাইনে থাকার পর আজ ১ আগস্ট বিকেল থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত টানা সাড়ে ৩ ঘণ্টার বেশি প্র্যাকটিস করেছে অস্ট্রেলিয়ানরা। সেখানেও সে অর্থে বোঝা যায়নি দলটির অধিনায়ক কে?

এমন কাউকে খুঁজে পাওয়া যায়নি, যিনি অনুশীলনে একটু বেশি নজরদারি কিংবা খবরদারি করেছেন। তবে পাখির চোখে অসিদের অনুশীলন দেখা কারো কারো চোখ আটকে আছে দু’জনার দিকে। একজন মইসেস হেনরিকস। অন্যজন অ্যালেক্স ক্যারি।

jagonews24

মইসেস হেনরিকস হচ্ছেন প্রথম ক্রিকেটার, যিনি কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে বিকেল ৪টার কিছু পরে হোম অব ক্রিকেটের গ্র্যান্ডস্ট্যান্ডের ড্রেসিং রুম থেকে বেরিয়েই সোজা উইকেট দেখতে গেছেন। ১৬ ওয়ানডে আর ১৯ টি-টোয়েন্টি (১৬ ইনিংসে ২ ফিফটিসহ ৩১৫ রান ও ৭ উইকেট) ব্যাটিং অলরাউন্ডার মইসেস হেনরিকসই কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে উইকেট দেখেন এবং পিচের মাঝখানে দাঁড়িয়ে কিছুক্ষণ কথা বলেন।

এরপর পুরো বহরের প্রায় সবাই একপলকের জন্য হলেও উইকেট দেখতে আসেন, তবে মইসেসের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে উইকেট দেখতে এসেছিলেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি।

৪ বছর পর আবার খেলতে এসেছে বাংলাদেশে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বেশিরভাগ ক্রিকেটারই প্রথমবার এলেন ঢাকায়। শেরে বাংলার পিচ দর্শনও তাদের প্রথম। সেখানে কোচের সাথে যে দু’জন আগে পিচ দেখতে গেছেন তাদের মধ্যে থেকেই হয়ত কেউ একজনকে অধিনায়ক হিসেবে বেছে নিতে পারে অস্ট্রেলিয়া। তিনি কে? মইসেস হেনরিকস নাকি অ্যালেক্স ক্যারি- কিংবা অন্য কেউ, সেটাই দেখার।

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]