মোহামেডানের হারানো জৌলুস ফেরাবেন রিয়াদ মুশফিক সৌম্যরা!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১

সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শুভাগত হোম, আবু জায়েদ রাহি আর পারভেজ ইমনরা থেকে গেছেন। সঙ্গে নতুন করে আবাহনী ছেড়ে মুশফিকুর রহীম আর প্রাইম ব্যাংকের মায়া কাটিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার যোগ দিচ্ছেন মোহামেডানে। রোববার রাতে নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন তারা।

মাহমুদউল্লাহ তার ক্যারিয়ারের প্রায় প্রথম দিকে ২০০৭-২০০৮ মৌসুমের দিকে এক বছর মোহামেডানে খেলেছেন। মুশফিকও তিন মৌসুম আগে মোহামেডানের পক্ষে ঢাকা লিগ খেলেছেন। তবে সৌম্য এবছরই প্রথম ।

দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে লিগ ট্রফি নেই মোহামেডানের। খালেদ মাসুদ পাইলটের অধিনায়কত্বে ২০০৮-২০০৯ মৌসুমে শেষবারের মতো প্রিমিয়ার লিগ ট্রফি হাতে উঠেছিল মতিঝিলের এই ঐতিহ্যবাহী ক্লাবের।

শেষবার ক্রিকেটে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছিল সাদাকালোরা। তারপর আর কোনো উল্লেখযোগ্য সাফল্য নেই। মাঝে ২০১১-২০১২’তে সাকিব ও তামিম একসাথে খেললেও লিগ চ্যাম্পিয়ন হতে পারেনি মোহামেডান। আগামী বছর এক ঝাঁক তারকার মেলা বসতে যাচ্ছে ক্লাবটিতে।

কর্মকর্তারা তৎপর ঐতিহ্য ও সাফল্য ফেরাতে। নতুন করে চুক্তি স্বাক্ষর করা মুশফিক, রিয়াদ আর সৌম্যও মোহামেডানকে আগামী লিগে সাফল্য এনে দিতে চান। এ তিন তারকার মুখেও আশার বাণী।

চ্যাম্পিয়নশিপের জন্যই খেলবো ইনশাআল্লাহ : রিয়াদ
চ্যাম্পিয়নশিপের জন্যই খেলবো ইনশাআল্লাহ। আমি আছি, মুশফিক আছে। তাসকিন, সৌম্য আছে। সাকিবও যোগ দেবে। ভালো ভালো খেলোয়াড় নিয়েই এবার দল সাজিয়েছে মোহামেডান। আমরা যদি ভালো ক্রিকেট খেলতে পারি, তাহলে চ্যাম্পিয়ন হওয়ার আশা আছে। মোহামেডান বড় নাম। এক বছর খেলার সৌভাগ্য হয়েছিল। ইনশাআল্লাহ সবাই ভালো খেলে মোহামেডান সমর্থকদের যেন চ্যাম্পিয়নের স্বাদ দিতে পারি।

মোহামেডানের হারানো জৌলুস ফিরিয়ে আনতে চাই : মুশফিক
প্রথম কথা হলো, ঢাকা লিগে মোহামেডান সেরা ক্লাবের মধ্যে একটা। হয়তো গত কয়টা বছর তারা কাঙ্খিত সাফল্য পায়নি। তাই এবার কর্মকর্তারা পরিকল্পনা করেছেন কিছু ভালো ভালো খেলোয়াড় দলে নিতে। আমি সৌভাগ্যবান এবং সম্মানিত বোধ করছি যে, মোহামেডান আমাকে সই করিয়েছে। চেষ্টা অবশ্যই থাকবে চ্যাম্পিয়ন হওয়ার। ইনশাআল্লাহ এবার আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। মোহামেডানের সেই জৌলুস যেন ফিরিয়ে আনতে পারি। আমার বিশ্বাস, সেটা ক্রিকেটারদের পক্ষেই সম্ভব।

মোহামেডানে প্রথম আসাটা স্মরণীয় করে রাখতে চাই : সৌম্য
দলটা অনেক ভালো হয়েছে। অনেক সিনিয়র খেলোয়াড় আছে। সবকিছু মিলিয়ে দল যেভাবে গুছিয়েছে, খুবই ভালো হয়েছে। আমার এবার প্রথম মোহামেডানে খেলা। আমি তো অবশ্যই চাইব চ্যাম্পিয়ন হয়ে স্মৃতিটা ধরে রাখতে। আমাদের সেরাটা দেয়ার প্রাণপন চেষ্টা করব। সবার দোয়া ও আশীর্বাদ চাই। যেমন দল হয়েছে, যাতে চ্যাম্পিয়ন হতে পারি।

দল হিসেবে খেলতে পারলে এবার চ্যাম্পিয়ন হবো : তাসকিন
মোহামেডানে খেলেছি গতবার। এবারও খেলতে পারছি। খুব ভালো লাগছে। গত বছর সাকিব ভাই আসার পর আমরা চেষ্টা করেছি, মনে হয় আমরা মোটামুটি পেরেছি। এবার লক্ষ্য থাকবে চ্যাম্পিয়ন হওয়ার। মাশাআল্লাহ এবার দল ভালো হয়েছে। অনেক বড় নাম আছে। আসলে শুধু নাম দিয়ে তো হবে না। যারা আছে, সবাই ‘দুর্দান্ত’ টিমমেট। মিলেমিশে দল হয়ে খেলতে পারলে এবার চ্যাম্পিয়ন হবো বলে আশা করছি।

এআরবি/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]