ফের ভারতে কোচ হলেন ডেভ হোয়াটমোর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

নেপাল জাতীয় দলের কোচের দায়িত্ব ছাড়ার পর ভারতে ফিরলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। চলতি ২০২১-২২ ক্রিকেট মৌসুমে ভারতের রাজ্য দল বারোদার হেড কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন এ বর্ষীয়ান কোচ।

গত মৌসুমেই বারোদার ক্রিকেট পরিচালক হিসেবে চুক্তি করেছিলেন হোয়াটমোর। কিন্তু করোনাভাইরাসের কারণে ভিসা সংক্রান্ত জটিলতায় দলের সঙ্গে যোগ দিতে পারেননি। মাঝের সময়টায় কাজ করেছেন নেপাল জাতীয় দলের সঙ্গে।

এবার পুনরায় ফিরলেন ভারতের ক্রিকেটে। তিনি বেশ লম্বাসময় ধরেই ভারতের ঘরোয়া ক্রিকেটে কোচিং করাচ্ছেন। ২০১৭-১৮ মৌসুমে কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের দায়িত্ব নেন হোয়াটমোর।

তার দায়িত্বকালে ২০১৮-১৯ মৌসুমে প্রথমবারের মত রঞ্জি ট্রফিতে সেমি ফাইনাল খেলে কেরালা। তিন বছর কেরালার দায়িত্বে ছিলেন তিনি। এর বাইরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেরও কোচ ছিলেন তিনি।

কোচ হিসেবে হোয়াটমোরের সর্বোচ্চ সাফল্য সন্দেহাতীতভাবেই ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়। তার অধীনেই নিজেদের প্রথম ও একমাত্র বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। এর বাইরে ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত বাংলাদেশ দলের কোচ ছিলেন তিনি। হোয়াটমোরের সময়েই বড় দলগুলোকে হারানোর সাহস দেখাতে পেরেছিল টাইগাররা।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]