দেড়শ পেরুনোর পর জুটি ভাঙলেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ৩০ নভেম্বর ২০২১

সহজ জয়ে চোখ রেখেই আজ (মঙ্গলবার) পঞ্চম ও শেষদিনের খেলা শুরু করেছিল পাকিস্তান। সে লক্ষ্যে দিনের শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর ছড়ি ঘোরাচ্ছিলেন দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক। তবে দেড়শ পেরুনোর পর তাদের জুটি ভাঙলেন মেহেদি হাসান মিরাজ।

দিনের দশম ওভারে আজ প্রথমবারের মতো আক্রমণে আনা হয়েছিল মিরাজকে। ওভারের পঞ্চম বলে অভিষিক্ত শফিককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। রিভিউ নিয়েও নিজের উইকেট বাঁচাতে পারেননি শফিক। আম্পায়ার্স কলের কারণে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

আউট হওয়ার আগে শফিক খেলেছেন ১২৯ বলে ৮ চার ও ১ ছয়ের মারে ৭৩ রানের ইনিংস। ম্যাচের প্রথম ইনিংসেও তার ব্যাট থেকে এসেছিল ৫২ রান। দুই ইনিংসেই ফিফটি হাঁকিয়ে নিজের অভিষেক রাঙিয়ে রাখলেন ২২ বছর বয়সী এ তরুণ।

শফিকের বিদায়ে ভেঙেছে পাকিস্তানের ১৫১ রানের উদ্বোধনী জুটি। প্রথম ইনিংসে আবিদ ও শফিক গড়েছিলেন ১৪৬ রানের জুটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ১৫৫ রান। তাদের জয়ের জন্য প্রয়োজন আর ৪৭ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান আবিদ অপরাজিত রয়েছেন ৮২ রানে। তাকে সঙ্গ দিতে নেমেছেন অভিজ্ঞ আজহার আলি।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]