আবারও উপেক্ষিত গেইল, দলে ফিরলেন পোলার্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৫ এএম, ০১ জানুয়ারি ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলার পর জানিয়েছিলেন, ঘরের মাঠে একটি ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চান দ্য ইউনিভার্স বস। তবে সহসাই সেই সুযোগ পাচ্ছেন না ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। কেননা ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের স্কোয়াডে রাখা হয়নি তাকে।

নতুন বছরের প্রথম মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ তিন সিরিজের নয় ম্যাচের জন্য ঘোষিত দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড। তবে জায়গা মেলেনি গেইলের।

অবশ্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, যথাযথ উপায়েই গেইলকে বিদায় জানাবেন তারা। তবে সেটি কী? তা এখনও নির্ধারিত হয়নি। শুক্রবার আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের দল ঘোষণার সময় গেইলকে না নেওয়ার বিষয়ে এ কথা জানিয়েছেন বোর্ড প্রধান রিকি স্কেরিট।

আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয়দের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ১১ ও ১৪ জানুয়ারি হবে পরের দুই ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু গেইলের ঘরের মাঠ জ্যামাইকার সাবিনা পার্ক। এরপর জ্যামাইকায়ই হবে একমাত্র টি-টোয়েন্টি সিরিজ।

আইরিশদের বিপক্ষে মিশন শেষ করে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার জন্য বার্বাডোজে যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে ২২ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, রোস্টন চেজ, জেসন হোল্ডার, জাস্টিন গ্রেভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুডাকেশ মোটি, নিকোলাস পুরান, জেইডেন সিলস, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, ডেভন থমাস।

রিজার্ভ খেলোয়াড়: কিচি কার্টি, শেলডন কটরেল।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), রোস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, জেসন হোল্ডার, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, রভম্যান পাওয়েল, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।

রিজার্ভ খেলোয়াড়: জেইডেন সিলস, আলজারি জোসেফ ও ডেভন থমাস।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]