বিপিএলে থাকছেন বাংলাদেশের সাবেক কোচ স্টিভ রোডসও

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:২৯ এএম, ১৭ জানুয়ারি ২০২২

দুয়ারে কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের অষ্টম আসর। এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলো। আসতে শুরু করেছেন বিদেশি কোচ-ক্রিকেটাররাও। এর মধ্যেই নতুন খবর হলো, এবারের বিপিএলে থাকছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক হেড কোচ স্টিভ রোডসও।

বিপিএলের দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের পরামর্শক হিসেবে বিপিএলে কাজ করবেন ৫৭ বছর বয়সী রোডস। জাগো নিউজকে এ খবরটি নিশ্চিত করেছে কুমিল্লা টিম ম্যানেজম্যান্টের নির্ভরযোগ্য এক সূত্র। দলের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে পরামর্শকের ভূমিকায় দেখা যাবে রোডসকে।

এখন প্রশ্ন উঠতেই পারে, দলে সালাউদ্দিনের মতো দেশবরেণ্য এবং সাকিব-তামিম-মুশফিকদের চোখে দেশের এক নম্বর কোচ থাকার পরেও, কেনো রোডসকে বাড়তি দায়িত্বে আনলো কুমিল্লা? এর উত্তরও জানা গেছে।

অতি গোপনীয় এক সূত্রের মাধ্যমে জাগো নিউজ নিশ্চিত হয়েছে, মূলত হেড কোচ করার জন্যই রোডসের সঙ্গে যোগাযোগ করেছিল কুমিল্লা। কেননা শুরুর দিকে কুমিল্লার হেড কোচ হওয়ার ব্যাপারে আনুষ্ঠানিক সম্মতি দেননি সালাউদ্দিন। তাই হেড কোচের খোঁজে রোডসের সঙ্গে যোগাযোগ করে দলটি।

তখন রোডস রাজি হয়ে যান দ্বিতীয় দফায় বাংলাদেশে এসে কাজ করতে। কিন্তু এর মাঝেই আবার সালাউদ্দিনের সঙ্গে কথা পাকাপাকি হয় কুমিল্লার। তাই সালাউদ্দিনকেই হেড কোচ রেখে রোডসকে পরামর্শক হিসেবে কাজে লাগানোর পথে হাঁটছে দুইবারের বিপিএল চ্যাম্পিয়নরা।

এর আগে ২০১৮ সালের জুনে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন রোডস। তার অধীনেই প্রথমবারের মতো দুই বা ততোধিক দলের কোনো টুর্নামেন্ট জেতে বাংলাদেশ। কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপের ব্যর্থতার কারণে রোডসকে বরখাস্ত করে বিসিবি।

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]