বাংলাদেশে কেনো ফিরে আসলেন, জানালেন সিডন্স

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২

 বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সাবেক হেড কোচ জেমি সিডন্সের প্রথম অধ্যায়ের সমাপ্তিটি খুব একটা সুখকর ছিল না। ২০১১ সালের বিশ্বকাপে ব্যর্থতার দায় দিয়েই মূলতঃ সিডন্সের সঙ্গে সম্পর্ক শেষ করেছিল বিসিবি। বাংলাদেশ থেকে ফেরার আগে খানিক আবেগপ্রবণও হয়ে পড়েছিলেন সিডন্স।

সেই অস্ট্রেলিয়ান কোচ আবার এসেছেন বাংলাদেশে। তবে এবার আর হেড কোচ হিসেবে নয়। তার সঙ্গে ব্যাটিং পরামর্শকের চুক্তি করেছে বিসিবি। নতুন দায়িত্বে কাজ করতে গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশে এসেছেন সিডন্স। এরই মধ্যে জাতীয় দলের সঙ্গে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

প্রায় ১১ বছর আগে বিদায় ছিল হেড কোচ হিসেবে। এখন এর চেয়ে নিচের পদে বাংলাদেশে ফিরলেন সিডন্স। এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে কী কাজ করেছে তার মাথায়? কেনোই বা পুনরায় এলেন বাংলাদেশে? উত্তর দিয়েছেন সিডন্স।

শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমি সারা বিশ্বে যে কোনো জায়গায় কোচিংয়ের জন্য তৈরি ছিলাম। বাংলাদেশের সঙ্গে আমার সবসময়ই যোগাযোগ ছিল। সেটি বিসিবির কিছু পরিচালক যাদের সঙ্গে আমার ভাল সম্পর্ক ছিল তাদের সঙ্গেই হোক বা ক্রিকেটারদের সঙ্গে।’

সিডন্স আরও বলেন, ‘বিসিবিতে ব্যাটিং পরামর্শকের একটি পদ খালি হলো, এইচপি ও জাতীয় দলের সঙ্গে কাজ করার। সবসময়ই জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে কাজ করার কথা ছিল। তবে এটি পূর্ণকালীন সময়ের জন্য না খন্ডকালীন এ ব্যাপারে আমি নিশ্চিত ছিলাম না।’

তবে শেষ পর্যন্ত বাংলাদেশে আসার পেছনে এ দেশের প্রতি ভালোবাসাই বেশি কাজ করেছে ৫৭ বছর বয়সী এ কোচের। ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত কাজ করার সময়টা খুব উপভোগ করেছেন তিনি। এবারও সে ব্যাপারে আশাবাদী এ অস্ট্রেলিয়ান কোচ।

তার ভাষ্য, ‘আমি গতবারই বাংলাদেশকে খুব ভালোবেসেছিলাম। কিন্তু কিছু মানুষ সেটা বিশ্বাস করেনি। গতবার তিন বছরের সময়টা খুব উপভোগ করেছি। আমি সবসময়ই ভাবতাম যে আরেকটি সুযোগ আসবে। এখন তা এসেছে।’

এসএএস/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।