ব্যাটিংয়ে ঝড় তোলার পর বল হাতেও উজ্জ্বল সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৮ এপ্রিল ২০২২

ঢাকা প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখালেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। প্রথমে ব্যাট হাতে খেলেন ঝড়ো ৬২ রানের ইনিংস। পরে বল হাতেও নিলেন ৪টি উইকেট। তার অলরাউন্ড পারফরম্যান্সের দিন সহজ জয়েই লিগ শেষ করেছে আবাহনী লিমিটেড।

বিকেএসপির চার নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে আগে ব্যাট করে সাইফের ঝড়ো ফিফটিতে ২৭৫ রানের সংগ্রহ দাঁড় করায় আবাহনী। পরে আরিফুল হকের পাল্টা আক্রমণ সামলে রূপগঞ্জ টাইগার্সকে ২১২ রানেই গুটিয়ে দেয় তারা। ফলে আসরের শেষ ম্যাচে মিলেছে ৬৩ রানের জয়।

অবশ্য শেষটা ভালো হলেও এবারের লিগে আবাহনীর সবটা মোটেও ভালো ছিল না। টানা তিনবারের চ্যাম্পিয়ন হিসেবে খেলতে এসে এবার চতুর্থ হয়েছে তারা। পুরো আসরে ১৫ ম্যাচে নয়টি জিতে ১৮ পয়েন্ট পেয়েছে আবাহনী। তাদের আগে রয়েছে শেখ জামাল, লেজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম ব্যাংক।

বৃহস্পতিবার আবাহনীর করা ২৭৫ রানের জবাবে রূপগঞ্জ টাইগার্সের পক্ষে বলতে গেলে একাই লড়েছেন আরিফুল হক। মাত্র ৭২ রানের মাথায় ৪ উইকেট পতনের পর দলকে দুইশ পার করিয়েছেন তিনি। মনে হচ্ছিল সেঞ্চুরি পেয়েই যাবেন। কিন্তু মাত্র ৫ রানের জন্য থামতে হয় তাকে।

ইনিংসের ৪৩তম ওভারে অষ্টম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৮টি চার ও ৬টি ছয়ের মারে মাত্র ৭৩ বলে ৯৫ রান করেছেন এ ডানহাতি ব্যাটার। এছাড়া ইমরানুজ্জামান ৩৩, নাসুম আহমেদ ১৮, সাদ নাসিম ১৭ ও শাহ পরান করেন ১৪ রান। আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

আবাহনীর পক্ষে বল হাতে ৩৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন সাইফউদ্দিন। আসরজুড়ে দারুণ অলরাউন্ড পারফর্ম্যান্স করা মোসাদ্দেক হোসেন সৈকত ৩৭ রানে নিয়েছেন ৩ উইকেট। বাকি তিন উইকেট ভাগাভাগি করেছেন তানভির ইসলাম, আরাফাত সানি ও তানজিম হাসান সাকিব।

এর আগে ম্যাচের প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করতে নেমে আবাহনীর শুরুটাও খুব একটা ভালো ছিল না। মাত্র ৬৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে আফিফ হোসেন ধ্রুব ও জাকের আলি অনিক গড়েন ১১১ রানের জুটি। আফিফ ৭৮ ও জাকের আউট হন ৪৮ রান করে।

পরে ফিনিশিংয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সাইফউদ্দিন। ইনিংসের ৩৬তম ওভারে উইকেটে গিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি, খেলেন ৪১ বলে ২ চার ও ৫ ছয়ের মারে ৬২ রানের ইনিংস। এছাড়া নাইম শেখ ৩৯ ও তানজিম সাকিব করেন ২৬ রান।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]